বহরমপুরে নকল বৃহন্নলা সেজে টাকা তুলতে গিয়ে পাকড়াও যুবক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/06/2021   শেষ আপডেট: 13/06/2021 1:33 p.m.

নাকখত দিয়ে মিলল রেহাই, নকল বৃহন্নলাদের প্রতারণায় বাড়ছে অপরাধ বলে অভিযোগ

তাঁদের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। কখনও নামের পাশে জুড়ে দেওয়া হয় অপরাধীর তকমা। সমাজে তাঁদের জন্য চালু হয়েছে বিশেষ সংরক্ষণ ব্যবস্থা। কিন্তু সমাজে বৃহন্নলাদের নিয়ে আদৌ কোন পরিবর্তন হয়েছে কি?

এবারে সমাজের তথাকথিত সুস্থ, সবল, সচেতন মানুষকে বৃহন্নলা সেজে প্রতারণা করতে অভিযোগ উঠল। আর তাঁকে ধরল সেই আসল বৃহন্নলা সংগঠন। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের (Murshidabad) বহরমপুরে। নকল মাথার চুল, পরণে সিল্কের শাড়ি, হাতে চুড়ি, ক্লিন সেভ করে বৃহন্নলা সেজে এতদিন চলছিল প্রতারণা। কিন্তু শেষে ধরা পড়ল সেই আসল বৃহন্নলাদের হাতে।

এতদিন নকল বৃহন্নলা সেজে চলছিল প্রতারণার চক্র। আসল বৃহন্নলাদের কাছে ছিল সে খবর। কিন্তু কোনভাবেই বাগে আনা যাচ্ছিল না অভিযুক্তকে। এদিকে সমস্ত অপরাধের দায় এসে পড়ছিল আসল বৃহন্নলাদের ঘাড়ে। সূত্রে খবর, বহরমপুরের এক যুবক রাকেশ শেখ নকল বৃহন্নলা সেজে বহরমপুর শহরে মানুষের কাছে টাকা নিয়ে বেড়াচ্ছিল। রাকেশ লালবাগ শহরের চাঁদনি এলাকার যুবক। বৃহন্নলা সংগঠনের দাবি, গত কয়েক দিন ধরেই কে বা কারা নকল বৃহন্নলা সেজে মানুষের কাছ থেকে টাকা তুলছে। কোন বাড়িতে সদ্যোজাত জন্মালে তাঁদের কাছ থেকে টাকা তুলছে। আর রাতের অন্ধকারে এরাই শহরে চুরি ছিনতাইয়ের মতো অপরাধমূলক কাজ করছে। এরফলে আসল বৃহন্নলাদের আয় যেমন কমছে, তেমনি তাঁদের নামে জমছে অভিযোগের পাহাড়।

প্রতিদিনের মতো সেদিনও নকল বৃহন্নলা সেজে বেরিয়েছিল রাকেশ শেখ। বহরমপুর শহরের কদবেলতলা এলাকায় এক সদ্যোজাত পরিবারের কাছ টাকা তুলছিল বলে অভিযোগ। এমন সময় আসল বৃহন্নলাদের সংগঠন তাকে হাতেনাতে পাকড়াও করে। শুরু হয় তাকে নিয়ে জেরা পর্ব। জেরায় সে স্বীকার করে লকডাউনের জেরে সে কাজ হারিয়ে এমন অসাধু পথ বেছে নিয়েছে। কিন্তু রাকেশের এই প্রতারণামূলক কাজে ক্ষতি হচ্ছিল আসল বৃহন্নলাদের। তাকে সংগঠনের অফিসে শাস্তিস্বরূপ নাক-খত দিতে হয়। তারপর তাকে ছেড়ে দেওয়া হয়েছে বলে খবর।

এই ঘটনার পর বৃহন্নলা সংগঠনের পক্ষ থেকে প্রশাসনের কাছে জানানো হয়েছে, শুধু রাকেশ নয়, এরকম অসংখ্য মানুষ নকল বৃহন্নলা সেজে সমাজে অপরাধমূলক কাজ করছে। অথচ আসল বৃহন্নলাদের নাম খারাপ হচ্ছে বলে দাবি সংগঠনের। স্থানীয় প্রশাসন যাতে নকল বৃহন্নলাদের ধরতে তৎপর হয়, সে বিষয়ে সংগঠনের তরফে প্রশাসনের কাছে আবেদন রাখা হয়েছে।