১০-০ গোলে হারাতে না পারলে রাজনীতিতে পা রাখব না : দাবি অভিষেকের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/01/2021   শেষ আপডেট: 24/01/2021 4:38 p.m.
অভিষেক বন্দ্যোপাধ্যায় Twitter

যতই নাড়ো কলকাঠি, নবান্নে আবার হাওয়াই চটি : স্লোগান অভিষেকের

রবিবার কুলতলির জনসভায় বিজেপিকে তীব্র আক্রমণ করলেন তৃণমূল কংগ্রেসের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন বক্তব্যের শুরু থেকেই আক্রমণাত্বক মেজাজে ছিলেন অভিষেক। শুরুতেই ভিক্টোরিয়া মেমোরিয়ালে যেভাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অপমান করা হয়েছে তাঁর তীব্র প্রতিবাদ জানান তিনি।

রবিবারের সভার শুরু থেকেই বিরোধী গেরুয়া শিবিরকে তোপ দাগেন অভিষেক (Abhishek Banerjee)। সভা শুরুতেই তিনি বলে বসেন, “যতই নাড়ো কলকাঠি, নবান্নে আবার হাওয়াই চটি”, এই স্লোগান দিয়েই সভা শুরু করেন তিনি।

অভিষেক বলেন, একজন নির্বাচিত মুখ্যমন্ত্রীকে অপমান করা হয়েছে। আগামী ভোটে মানুষ ওদের (বিজেপি'কে) জবাব দেবে, দাবি করেন ডায়মন্ডহারবারের সাংসদ।

এরপরেই কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণে সরব হন অভিষেক। অভিযোগ করেন, "জিএসটির (GST) টাকা আটকে ভাতে মারতে চাইছে কেন্দ্র। বারবার বিরোধী বিজেপি ‘স্বাস্থ্যসাথী প্রকল্প’ নিয়ে রাজ্য সরকারকে খোঁচা দিয়েছে। দিলীপ ঘোষরা বলছেন স্বাস্থ্যসাথী আসলে ভাঁওতা। আবার ওনার পরিবারের লোকেই গিয়ে কার্ড নিচ্ছে। উন্নয়ন ও পরিসংখ্যানের নিরিখে লড়াই হোক। ১০-০ গোলে হারাতে না পারলে রাজনীতিতে পা রাখব না। এরা উন্নয়ন নিয়ে কথা বলতে পারে না। যত আক্রমণ করা হচ্ছে আমাকে। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) আগে আমার সঙ্গে লড়ুন। ভাইপো না বলে আমার নাম উচ্চারণ করে দেখান। কড়ায় গণ্ডায় সব বুঝিয়ে দেব। ইঞ্চিতে ইঞ্চিতে বদলা নেবো। তৈরি থাকো।” 

প্রসঙ্গত, একাধিক সভা থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম না করে ‘তোলাবাজ ভাইপো’ বলে কটাক্ষ করেছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। আর সেই ইস্যুতেও এদিন শুভেন্দুকে, অভিষেক বলেন, “তোমাকে টিভিতে টাকা নিতে দেখা গিয়েছে। আর তুমি আমাকে তোলাবাজ বলছো? সুদীপ্ত সেন বলেছিলেন তিনি শুভেন্দুকে টাকা দিয়েছেন। শুভেন্দু অধিকারীকে ৬ কোটি টাকা দিয়েছিলেন। ১০ বছর খেয়ে মধু মীরজাফর এখন সাজছে সাধু। সুদীপ্ত সেন আদালতকে চিঠিতে লিখেছিলেন। এমন প্রমাণ আমার বিরুদ্ধে নেই। সুদীপ্ত সেনকে ব্ল্যাকমেল করতেন শুভেন্দু অধিকারী। আমি প্রমাণ দিয়েছি, আমার বিরুদ্ধে প্রমাণ দিতে পারবে? প্রমাণ দিতে পারলে ফাঁসির মঞ্চে মৃত্যুবরণ করব। টিভির পর্দায় টাকা নিয়েছ আর ভাইপো তোলাবাজ?”