অনুমতি ছাড়াই শ্রাবন্তীর রোড-শো, বাধা দিতে গিয়ে বিজেপি কর্মীদের মারে গুরুতর আহত পুলিশ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/03/2021   শেষ আপডেট: 26/03/2021 10:01 a.m.
~ Twitter@NeelkantBakshi

ঘটনার নিন্দা করে ট্যুইটারে সরব হয়েছেন পার্থ চট্টোপাধ্যায়

বাংলার বিধানসভা নির্বাচনে প্রথম দফায় ভোটের আগে কালই ছিল প্রচারের শেষ দিন। পুরুলিয়ার রঘুনাথপুরে বিজেপির প্রচারে রোড-শো করেন বেহালা পশ্চিমের বিজেপি প্রার্থী শ্রাবন্তী চ্যাটার্জী, দিল্লির বিজেপি সাংসদ মনোজ তিওয়ারিরা। আর এই রোড-শো ঘিরেই উত্তেজনা ছড়ায়। পুলিশের অনুমতি ছাড়াই চলছিল এই রোড-শো। ব্যপক ভিড় ও বিশৃঙ্খল পরিস্থিতি দেখে পুলিশ রোড-শো'তে বাধা দিতে এলে বচসা বাঁধে বিজেপি কর্মী সমর্থকদের সঙ্গে। বচসা আরও জোরালো হলে হাতাহাতি শুরু হয়। কর্মী সমর্থকদের হাতে শারীরিক নিগ্রহের শিকার হন রঘুনাথপুর থানার আইসি। গুরুতর জখম অবস্থায় তাকে রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোড-শো'তে উপস্থিত বিজেপির কর্মী-সমর্থকরাই রঘুনাথপুরের আইসিকে ব্যপক মারধর করে, এমনটাই অভিযোগ হেনেছে তৃণমূল নেতৃত্ব। রঘুনাথপুরে ওইদিন রোড-শো করার কোনো ছাড়পত্র দেয়নি পুলিশ, তা সত্ত্বেও বিপুল জনজমায়েতে রোড-শো করে বিজেপি, তাই বিশৃঙ্খলা মোকাবিলায় ছুটে যান তারা, এমনটাই বক্তব্য পুলিশের তরফ থেকে। পুলিশের ওপর এহেন আক্রমণের তীব্র নিন্দা করে টুইট করেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। আইসির দ্রুত আরোগ্য লাভ কামনা করেছেন তিনি। এই প্রসঙ্গে বিজেপির তরফ থেকে এখনো কোনো প্রতিক্রিয়া মেলেনি।

প্রসঙ্গত উল্লেখ্য, নির্বাচনের দিনক্ষণ এগিয়ে আসতেই জেলায় জেলায় তীব্র হচ্ছে অশান্তির আবহ। দুদিন আগেই লালগড়ে বিনা অনুমতিতে সভা করতে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। সেখানেও পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণের আসে।