করোনার মধ্যেই যশ নিয়ে উদ্বিগ্ন দেব, শেয়ার করলেন হেল্পলাইন নম্বর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/05/2021   শেষ আপডেট: 25/05/2021 1:56 p.m.
দেব instagram.com/imdevadhikari

ফ্লাড সেন্টার থেকে আইসোলেশন, বিনামূল্য খাবার, আর কী কী উদ্যোগ নিলেন দেব?

একদিকে করোনার (Corona Virus) ছোবল, অন্যদিকে সাইক্লোন ‘যশ’ (Cyclone Yaas)। অতিমারী সংকটের মধ্যেই প্রাকৃতিক বিপর্যয়ের আশঙ্কা। গতবছরেও একই ভাবে করোনা আবহে আছড়ে পড়েছিল আমফান। সেই ক্ষত এখনও দগদগে। তবে সময় যতোই কঠিন হোক, মানুষকে লড়তেই হবে। অতিমারী ও ঘূর্ণিঝড়ের বিরুদ্ধে এমনই বার্তাই দিলেন অভিনেতা-সাংসদ দেব (MP Dev)।

সেই মোতাবেক এদিন নিজের সোশ্যাল মিডিয়া প্রোফাইলে একটি ভিডিও শেয়ার করেন দেব। যাঁর ক্যাপশনে কন্ট্রোল রুমের নম্বর দিয়েছেন দেব। সঙ্গে এক জোট হয়ে লড়াইয়ের কথা বলেছেন। ঝড় মোকাবিলা নিয়ে ঘাটাল সম্পর্কে দেব বলেন, "ঘাটালের ব্লকে ব্লকে ফ্লাড আইসোলেশন সেন্টার করা হয়েছে। এই সেন্টারের সংখ্যা ৯০০-রও বেশি। যদি কারও মাটির কিংবা দুর্বল বাড়ি থাকে তাঁরা প্রয়োজনে সেখানে গিয়ে থাকতে পারেন। আইসোলেশন সেন্টারে বিনামূল্যে মাস্ক এবং খাবার দেওয়া হবে। কোভিড (COVID-19) রোগীদের জন্য আলাদা থাকার বন্দোবস্ত করা হয়েছে। সেখানেও সুরক্ষাবিধির খেয়াল রাখা হবে।"

পাশাপাশি নিজের এলাকা নিয়ে দেব আরও বলেন, "ঘাটাল এবং মেদিনীপুর শহরে বিপর্যয় মোকাবিলা টিম তৈরি থাকছে। থাকছে পাওয়ার রিস্টোরেশন টিম। যাতে কোনও বিদ্যুৎ বিপর্যয় হলে কিংবা রাস্তার উপর খোলা তার পড়ে থাকলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া যায়। প্রয়োজন না হলে কাউকে ঝড়ের সময় বাইরে যাবেন না। সকলে বিদ্যুতের খুঁটি, দুর্বল দেওয়াল বা বড় গাছের নিচের মতো বিপজ্জনক এলাকা থেকে দূরে থাকবেন।"