'হাওড়া গ্রামীণ জেলায় যাবেন না' শুভেন্দুকে নোটিশ কাঁথি থানার, বাড়ল চাপানউতোর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/06/2022   শেষ আপডেট: 12/06/2022 11:28 a.m.
শুভেন্দু অধিকারী

গ্রেফতারির দাবি, নূপুর শর্মার বিরুদ্ধে কাঁথি থানায় অভিযোগ দায়ের

পয়গম্বর বিতর্কে উত্তাল গোটা দেশ। দেশের বিভিন্ন প্রান্তে এই ঘটনায় 'হিংসাত্মক' পরিস্থিতির সৃষ্টি হয়েছে। হাওড়ার উলুবেড়িয়া এলাকার পরিস্থিতি অতি উদ্বেগজনক। বিস্তীর্ণ এলাকা জুড়ে জারি হয়েছে ১৪৪ ধারা, বন্ধ ইন্টারনেট পরিষেবা। সূত্র মারফত খবর, এমন অবস্থায় আজ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) হাওড়ার গ্রামীণ এলাকায় যাওয়ার কথা। পরিস্থিতি আঁচ করেই তৎপর রাজ্য প্রশাসন।

সূত্রের দাবি, কাঁথি থানার তরফে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে স্পষ্ট বলা হয়েছে শুভেন্দু অধিকারী যেন হাওড়া গ্রামীণ এলাকায় না যান। এমনিতেই হাওড়ার বিস্তীর্ণ এলাকায় জারি ১৪৪ ধারা। তাই সেখানে শুভেন্দু অধিকারী যেতে পারবেন কী না স্পষ্ট নয়। তবে সকাল থেকেই শুভেন্দু অধিকারীর কাঁথির শান্তিকুঞ্জের সামনে মোতায়েন বিশাল পুলিশ বাহিনী।

https://twitter.com/amitmalviya

এদিকে বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার বিরুদ্ধে কাঁথি থানায় অভিযোগ দায়ের করল সংখ্যালঘু সেলের আইনজীবীরা। দ্রুত গ্রেফতার না করা হলে আগামী দিনে সুপ্রিম কোর্টে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা। ফলত কাঁথির চারদিকে তৈরি হয়েছে তীব্র চাপানউতোর।

হজরত মুহম্মদকে নিয়ে নূপুর শর্মার মন্তব্যের পর বেশ কয়েক দিন কেটে গিয়েছে। বিজেপি ইতিমধ্যেই তাঁকে সাসপেন্ড করেছে। পৃথিবীর বিভিন্ন প্রান্তে চলছে শান্তিপূর্ণ অবস্থান বিক্ষোভ। মুসলিম প্রধান কয়েকটি দেশ ইতিমধ্যেই ভারতের পণ্য ব্যবহারে নিষেধ আরোপ করেছে। কাতার ফুটবল বিশ্বকাপে ভারতীয়দের প্রবেশের বিষয়ে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এরমধ্যেও থামছে না বিক্ষোভের আঁচ। সেই আঁচ গিয়ে পৌঁছাল পূর্ব মেদিনীপুরের কাঁথিতে।