শাসকদলের বিরুদ্ধে ক্ষোভ উগরে তৃণমূল বিজেপি ছেড়ে সিপিএমে যোগ দিলেন ৫০০ জন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/08/2022   শেষ আপডেট: 26/08/2022 11:02 a.m.
https://www.facebook.com/cpimhooghlydc

পঞ্চায়েত নির্বাচনের আগে শাসকদলে বিরাট ভাঙন, লাল ঝাণ্ডা তুলে নিল ১০৯ টি পরিবার

এ যেন উলট পুরান! তৃণমূল বিজেপি ছেড়ে সিপিএমে যোগ দিলেন অন্তত ৫০০ জন। আগামী দিনে বিভিন্ন জায়গায় সেই সংখ্যা আরও বাড়বে দাবি সিপিএমের। তাদের বক্তব্য, রাজ্যের শাসকদলের দুর্নীতি এবং কেন্দ্রের বিজেপির ছলচাতুরি মানুষ বুঝতে পেরে গেছে। আগামী দিনে বামেরাই বিকল্প হয়ে উঠতে চলেছে, এমনটাই বলতে শোনা গেল একাংশের।

বৃহস্পতিবার সিপিআইএম বলাগড় ১ নম্বর এরিয়া কমিটির উদ্যোগে মিছিল ও সমাবেশ হয় বলাগড় ব্লকের বাকুলিয়া ধোবাপাড়া গ্রাম পঞ্চায়েত এলাকার কুলিয়াপাড়া বাজারে। যেখানে ৫০০-র বেশি মানুষ হাতে তুলে নিয়েছেন লাল ঝাণ্ডা। কেন্দ্রীয় সরকার ও রাজ‍্য সরকারের দুর্নীতি বিরুদ্ধে সোচ্চার হয় সিপিআইএম। রাজ্যের সাম্প্রতিকতম ইস্যু শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়েও সরব হয়েছেন তাঁরা।

এদিন তৃণমূল ও বিজেপির থেকে প্রায় ৫০০ জন লাল ঝান্ডা হাতে তুলে নেন। তৃণমূলের প্রাক্তন বুথ সভাপতি বিমল বাউল দাস বলেছেন, "গত ১০ বছর থেকে তৃণমূল করছি। তবে তৃণমূলে দেখলাম সততা বলে কিছু নেই। শুধু টাকা আর টাকা। গরিব মানুষের কথা ভাবে না। সিপিএম-এর একটা নীতি আদর্শ আছে। তাই যোগ দিলাম আমরা ১০৯ টি পরিবার। তৃণমূল সাধারণ মানুষের জন্য নয়, বাঁচতে হলে বামপন্থীদের সঙ্গেই থাকতে হবে।"

এদিন এই সভায় উপস্থিত ছিলেন রাজ্য সিপিএমের রাজ্য সম্পাদকমন্ডলীর সদস্য এবং হুগলী জেলা সম্পাদক কমরেড দেবব্রত ঘোষ, জেলা সম্পাদকমন্ডলীর সদস্য কমরেড রামকৃষ্ণ রায়চৌধুরী-সহ অন্যান্য নেতৃবৃন্দ। পঞ্চায়েত নির্বাচনের আগে এই ঘটনা সিপিএমের কর্মী সমর্থকদের নতুন করে অক্সিজেন দেবে বলছে ওয়াকিবহাল মহল।