দুয়ারে 'হোম ডেলিভারি'! এবার কোভিড রোগীদের বিনামূল্যে খাবার দেবে রাজ্য

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/01/2022   শেষ আপডেট: 09/01/2022 4:02 p.m.
নবান্ন - নিজস্ব চিত্র

রাজ্য সরকারের এই উদ্যোগে উপকৃত হবেন বহু মানুষ

ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে করোনা পরিস্থিতি। জেলায় জেলায় জারি হচ্ছে আরও কড়া বিধিনিষেধ। বন্ধের মুখে একের পর এক বাজার। বাড়ছে কন্টেনমেন্ট জোন। এই পরিস্থিতিতে আরও একবার মানবিক রাজ্য সরকার (West Bengal Government)। কিছুদিন আগেই নবান্নের তরফে ঘোষণা করা হয়েছিল, দুঃস্থ করোনা রোগীদের বাড়ি বাড়ি গিয়ে নিত্য প্রয়োজনীয় সামগ্রী যেমন চাল, ডাল, বিস্কুট, দুধ, মুড়ি পৌঁছে দেওয়া হবে। সেই মর্মেই চলছিল কাজ।

তবে এবার সপ্তাহ না ঘুরতেই দুঃস্থ করোনা রোগীদের বাড়ি বাড়ি খাবার পাঠানোর ব্যবস্থা করেছে রাজ্য সরকার। কেউ যেন অভুক্ত না থাকে, তাই এই ব্যবস্থা। এদিন 'বাংলার গর্ব মমতা' টুইটার হ্যান্ডল থেকে টুইট করে এই খবর জানানো হয়েছে। সোমবার অর্থাৎ আগামিকাল থেকেই এই পরিষেবা শুরু হচ্ছে। স্বাভাবিকভাবেই রাজ্য সরকারের এই উদ্যোগে উপকৃত হবেন বহু মানুষ।

টুইটে স্পষ্ট উল্লেখ করে জানানো হয়েছে, "রাজ্য পঞ্চায়েত এবং গ্রামীণ উন্নয়ন বিভাগ কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় কোভিড-সংক্রমিত ব্যক্তিদের হোম ডেলিভারি পরিষেবার মাধ্যমে সুষম খাদ্য সরবরাহের সিদ্ধান্ত নিয়েছে।"

নবান্ন সূত্রে খবর, রাজ্যের প্রতিটি জেলাশাসককে নির্দেশ দেওয়া হয়েছে আর্থিকভাবে পিছিয়ে থাকা করোনা আক্রান্তদের পরিবারের জন্য বাড়িতে খাবার পৌঁছে দিতে। এই নির্দেশিকা মেনে জেলা প্রশাসনের পাশাপাশি কাজ করবে রাজ্য পুলিশও।