ইংরেজি তো দূর, বাংলা লিখতে পড়তে জানেন না স্কুল শিক্ষক! ঘেরাও করে বিক্ষোভ বাঁকুড়ায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/07/2022   শেষ আপডেট: 11/07/2022 6:57 p.m.
শিক্ষক https://www.pexels.com/photo/

বাঁকুড়া ওন্দা থানার চড়ুকুড় গ্রামের প্রাথমিক বিদ্যালয়ে এমন ভুয়ো শিক্ষক ধরা পড়েছে

স্কুল শিক্ষক সরকারি স্কুলের, শিক্ষকতা করছেন গত বছর থেকে, অথচ বাংলা বানান‌ই জানেন না। লেখা তো দূর পড়তেও অব্দি পারেন না! শিক্ষককে ভুয়ো বলে দাগিয়ে সরব হয়েছে পড়ুয়াদের অভিভাবকসহ গোটা গ্রামবাসীর। ঘটনা বাঁকুড়া ওন্দা থানার চড়ুকুড় গ্রামের প্রাথমিক বিদ্যালয়ে। এদিন স্কুলে বাইরে শিক্ষকদের দাঁড় করিয়ে রেখে গেটে তালা দিয়ে দেন বিক্ষুব্ধ জনতা।

জানা গিয়েছে, শিক্ষকের নাম রাজীব কুমার। গত বছর স্কুলে যোগ দেন তিনি। কিন্তু মোটেই পড়াতে পারেন না তিনি। বাংলা বানানে অজস্র ভুল। ইংরেজি তো বাদ‌ই দিলাম। বিষয়টি আগেই অভিভাবকদের চোখে পড়েছিল। সেই সময় তাকে বহিস্কারের দাবিও তোলা হয়েছিল। কিন্তু কেউ গা করেনি। তাই এবার কঠিন পন্থা অবলম্বন করতে বাধ্য হয়েছেন তাঁরা।

আন্দোলনকারীদের দাবি, যতক্ষণ পর্যন্ত না রাজীব কুমারকে সরানো হচ্ছে ততক্ষণ এই আন্দোলন চলবে। তাদের সঙ্গে সহমত প্রধান শিক্ষক। তিনি জানান, "ওই শিক্ষকের ব্যাপারে তিনি স্কুল পরিদর্শককে জানিয়েছিলেন। কিন্তু কোনও কাজ হয়নি।" কিন্তু অভিযুক্ত শিক্ষক সাফাই দিচ্ছেন, "আমি কী করব, আমার নামে মিথ্যা কথা বললে। ওঁরা ষড়যন্ত্র করছেন। আমি ঠিকঠাকই পড়াই। আমার এখানে আর কিছু বলার নেই।"