"এক বছর ধরে তথ্য দেয়নি রাজ্য", অভিযোগ রাজ্যপাল জগদীপ ধনকড়ের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/09/2021   শেষ আপডেট: 02/09/2021 5:15 p.m.
-

রাজ্যপালকে 'পাগলা দাশু' পড়ার উপদেশ দিলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ

ফের রাজ্যকে খোঁচা রাজ্যপাল জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankhar)। অভিযোগ, "বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট"-এর বিনিয়োগ সংক্রান্ত তথ্য এক বছর আগে চাওয়া হয়েছে, তবুও রাজ্য এখনও পর্যন্ত তা পাঠায়নি। কেন তথ্য দিতে অনীহা? উঠেছে প্রশ্ন। যদিও পাল্টা জবাব দেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ।

এদিন নিজের ট্যুইটার হ্যান্ডেলে রাজ্যপাল লেখেন, "২০২০ সালের ২৫ আগস্ট ১২ কোটি টাকা বিনিয়োগের যাবতীয় তথ্য চেয়েছিলাম। কিন্তু এখনও তা পাইনি। একবছরে কোনওরকম উত্তর পাইনি। ২০১৬ সাল থেকে গ্লোবাল বিজনেস সামিটে প্রতি বছর কত খরচ হয়েছে। কতগুলি মউ স্বাক্ষর হয়েছে, প্রতিটা সামিটে কত বিনিয়োগ ও চাকরির প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। ২০১৬ সাল থেকে কত বিনিয়োগ ও কর্মসংস্থান হয়েছে।" এর সঙ্গেই তথ্য চাওয়ার প্রমাণও জুড়ে দিয়েছেন তিনি।

রাজ্যপালের আশঙ্কা, এই সামিটে বিরাট গন্ডগোল রয়েছে। তবে এসব নিয়ে কথা বলতে নারাজ তৃণমূল। এদিন রাজ্যপালের ট্যুইটে জবাব দেন কুণাল ঘোষ। তিনি বলতে পারেননি কেন রাজ্য সরকার তথ্য দেয়নি। তবে রাজ্যপালকে কটাক্ষ করতে তিনি ছাড়েননি। বলেন, "আমি জগদীপ ধনকড়কে পরামর্শ দিচ্ছি সুকুমার রায়ের পাগলা দাশু পড়ার। আশা করি উনি সেটা উপভোগ করতে পারবেন।"