করোনা ভ্যাকসিনের অগ্রাধিকার কাদের? তৈরি হচ্ছে তালিকা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/11/2020   শেষ আপডেট: 01/11/2020 2:11 a.m.

স্বাস্থ্য ব্যবস্থার সঙ্গে জড়িত সমস্ত কর্মী এবং চিকিৎসক এবং করোনা প্রতিরোধে সামনের সারিতে লড়াই করা যোদ্ধারাই আগে পাবে ভ্যাকসিন

বেশ কিছুদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করেছিলেন যে সকল দেশবাসীকেই দেওয়া হবে ভ্যাকসিন। কিন্তু যাঁরা চিকিৎসা ব্যবস্থার সঙ্গে রয়েছেন, সামনের সারিতে থেকে করোনার বিরুদ্ধে লড়াই করছেন তাঁদের আগে দেওয়া হবে ভ্যাকসিন। সেই অনুযায়ী স্বাস্থ্য দফতরের নির্দেশমত চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের একটি তথ্যপঞ্জী বা ডেটাবেস তৈরি করছে মুর্শিদাবাদ জেলা স্বাস্থ্য দফতর।

মুর্শিদাবাদের মুখ্যস্বাস্থ্য আধিকারিক প্রশান্ত বিশ্বাস জানান, স্বাস্থ্য দফতরের সঙ্গে যুক্ত সমস্ত কর্মী, চিকিৎসক, অঙ্গনওয়ারি কর্মী এবং সহায়িকা, সুপারভাইজা, অ্যাম্বুলেন্স চালক, ল্যাব টেকনিশিয়ান, আশা কর্মী দের ডেটাবেস তৈরির কাজ চলছে। এই ডেটাবেসে নাম, ঠিকানা,বয়স,আঁধার কার্ড, ভোটার কার্ড, প্যান কার্ডের তথ্য, ফোন নম্বর ইত্যাদি তথ্য থাকছে ডেটাবেসগুলিতে।

শুক্রবারের মধ্যে এই ডেটাবেস তৈরির কাজ শেষ করার নির্দেশ এসছে স্বাস্থ্য দফতর থেকে। তবে সেটা না হওয়ায় যত তাড়াতাড়ি সম্ভব কাজটি শেষ করার কথা বলা হয়েছে জেলা স্বাস্থ্য দফতর সূত্রে।