করোনা আবহে মেট্রো এবং ট্রেন নিয়ে জোড়া সুখবর নিত্য যাত্রীদের জন্য

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/07/2021   শেষ আপডেট: 04/07/2021 2:56 p.m.
~

নজর রাখা হবে ভীড় নিয়ন্ত্রণের ওপরেও

করোনা আবহেই নিত্য যাত্রীদের জন্য সুখবর!আগামী চার মাসের মধ্যে শেষ হয়ে শিয়ালদহ মেট্রো স্টেশন তৈরির কাজ। কাজেই, চলতি বছরের অক্টোবরেই চালু হয়ে যেতে পারে ইস্ট-ওয়েস্ট মেট্রো রেলের গুরুত্বপূর্ণ স্টেশন তৈরির কাজ। জানা যাচ্ছে, আগস্ট থেকেই ফুলবাগান থেকে টানেল দিয়ে শিয়ালদহ পর্যন্ত মেট্রো পরীক্ষামূলকভাবে চালানো হবে। এই মেট্রোর ফলে অতি সহজেই যাতায়াত করা যাবে। জানা গিয়েছে, শিয়ালদহ স্টেশনে যাত্রীদের যাতায়াতে সুবিধার জন্য থাকছে ৯টি সিঁড়ি। ২৮টি চলন্ত সিঁড়ি। এবং ২৭টি টিকিট কাউন্টার।

শিয়ালদহ স্টেশনের দায়িত্বে থাকা চিফ অপারেটিং অফিসার রূপক সরকার এদিন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, "শিয়ালদহ স্টেশন আগামী দিনে আরও গুরুত্বপূর্ণ স্টেশন হতে চলেছে। বিভিন্ন শহরতলি এলাকা থেকে মানুষ আসবেন। ফলে ভিড় নিয়ন্ত্রণের ক্ষেত্রে যাতে বিশেষ ব্যবস্থা থাকে, সে বিষয়টি নজরে রেখেই ব্যবস্থা করা হচ্ছে।"

অন্যদিকে হাওড়া শাখায় এবার থেকে শুরু হতে চলেছে ক্লোন ট্রেন। সূত্রের খবর, হাওড়া শাখার যে যে রুটে যাত্রী চাহিদা তুঙ্গে, সেই রুটগুলিতে এই ক্লোন ট্রেন চালানোর পরিকল্পনা করছে পূর্ব রেল কর্তৃপক্ষ। তবে কী এই ক্লোন ট্রেন? ক্লোন ট্রেন হল একটি নির্দিষ্ট ট্রেনের হুবহু নকল একটি ট্রেন। অর্থাৎ যাত্রীদের সুবিধার্থে একটি নির্দিষ্ট ট্রেনের নম্বর, রুট একই রেখে অপর একটি ট্রেন চলবে। চলতি মাস থেকেই চলবে এই ট্রেন।