মুর্শিদাবাদের বড়ঞায় ছাত্রী আবাসে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেন ছাত্রীরা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/11/2021   শেষ আপডেট: 22/11/2021 5:02 p.m.

শর্টসার্কিট থেকেই আগুন লেগেছে বলে প্রাথমিক অনুমান

ভয়াবহ অগ্নিকাণ্ডের কবলে এক ছাত্রী আবাস। সোমবার সকালে মুর্শিদাবাদের বড়ঞায় আলিশা মে মিশন নামক এক সংস্থার ছাত্রী আবাসে অগ্নিকাণ্ডের ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছেন প্রায় দশ’জন ছাত্রী।

এদিন সকালবেলায় বড়ঞার ডাকবাংলো এলাকায় অবস্থিত ছাত্রী আবাসটিতে আগুন দেখতে পান স্থানীয় বাসিন্দারা। তৎক্ষণাৎ তাঁরা সতর্ক করেন আবাসের ছাত্রীদের। সূত্রের খবর, আবাসটিতে থাকেন প্রায় ১০ জন ছাত্রী। স্থানীয় বাসিন্দাদের তৎপরতায় তাঁদের প্রত্যেকেই রক্ষা পেয়েছেন। কিছু সময়ের মধ্যে নিয়ন্ত্রণে আসে আগুনও। তবে ঘটনায় পুড়ে গেছে তাঁদের ঘরে থাকা বিছানা, জামাকাপড়, বইখাতা।

ইতিমধ্যেই ছাত্রী আবাসে আগুন লাগার পিছনে শর্টসার্কিটকেই দায়ী করেছেন অনেকে। জানা গেছে, আবাসের সামনেই রয়েছে হাইভোল্টেজ বৈদ্যুতিক তার। এক স্থানীয় বাসিন্দার কথায়, ছাত্রী আবাসের সামনে ১১ হাজার ভোল্টেজের বৈদ্যুতিক তার রয়েছে। সেই তারে কোনোপ্রকারে শর্টসার্কিট হওয়ার কারনেই ঘরে আগুন লেগেছে।

এই বিষয়ে ছাত্রীদের কথায়, আগুন লাগার কারন না জানা থাকলেও এতে যে কারোর কোনও গুরুতর ক্ষতি হয়নি, সেটাই সৌভাগ্যের ব্যাপার।