নবান্নে মমতার সঙ্গে বৈঠকে গৌতম আদানি, নতুন বিনিয়োগের সম্ভাবনা?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/12/2021   শেষ আপডেট: 02/12/2021 9:04 p.m.
গৌতম আদানি ও মমতা বন্দ্যোপাধ্যায় _

আজকে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় এর সঙ্গে ঘন্টাখানেক বৈঠক করলেন গৌতম আদানি

বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন খুব শীঘ্রই অনুষ্ঠিত হতে চলেছে এবং তার আগেই নবান্নে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে গেলেন শিল্পপতি গৌতম আদানি। জানা যাচ্ছে বৃহস্পতিবার সন্ধ্যেবেলা নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রায় দেড় ঘণ্টা বৈঠক করলেন গৌতম আদানি এবং এই বৈঠকে উপস্থিত ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, বাংলায় শিল্প বিনিয়োগ নিয়ে মমতা এবং গৌতম আদানির মধ্যে আলোচনা হয়েছে। বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের আগে গৌতম আদানি সঙ্গে নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।

সরকারের তরফ থেকে এখনো পর্যন্ত এই ব্যাপারে কোন কিছু তথ্য না দেওয়া হলেও মনে করা হচ্ছে খিদিরপুর বন্দরে বিনিয়োগ করতে আগ্রহী হয়েছে আদানি গোষ্ঠী। এই কারণেই অভিষেক এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রায় ঘন্টাখানেক বৈঠক করেছেন গৌতম আদানি। প্রসঙ্গত উল্লেখ্য আজকেই মুম্বাই থেকে ফিরেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর আজকেই শিল্পপতি গৌতম আদানি সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী। শিল্প সম্মেলনে গৌতম আদানির আসার একটা সম্ভাবনা দেখা যাচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও বিশ্ব বঙ্গ সাহিত্য সম্মেলনে আমন্ত্রণ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায।

অন্যদিকে মুম্বাই সফরের সময় মমতা বন্দ্যোপাধ্যায় তীব্র আক্রমণ করেছেন কংগ্রেসকে। রাহুল গান্ধীকে নাম না করে নিশানা করে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির কিছুটা প্রশংসা করেছেন মুখ্যমন্ত্রী। নরেন্দ্র মোদি কে খুশি করতে এ ধরনের মন্তব্য করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় মনে করছে রাজনৈতিক মহল। কিন্তু লড়াইয়ের পথ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় হঠাৎ করে ভিন্ন মত পোষণ করছেন কেন? মমতা বন্দ্যোপাধ্যায় এবং এনসিপি'র প্রধান সরদ পাওয়ারের বৈঠকের পর থেকেই রাজনৈতিক মহলে এই প্রশ্ন উঠতে শুরু করেছে। তাহলে কি এবারে বিজেপির সঙ্গে সখ্য তৈরি করতে চেষ্টা করছে তৃণমূল কংগ্রেস? তার মধ্যে আবার গৌতম আদানি বাংলায় এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করে গেলেন। সব মিলিয়ে বর্তমানে নতুন সমীকরণ দেখতে শুরু করেছে রাজনৈতিক মহল।