শিবপুরের কোম্পানি থেকে ৭৭ লক্ষ টাকা তছরুপ, সুরাটে পুলিশের জালে যুবক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/07/2021   শেষ আপডেট: 31/07/2021 10:25 p.m.

ছেলের কাণ্ডের কথা শুনে আত্মঘাতী হন অভিযুক্তের বাবা

প্রায় ৭৭ লক্ষ টাকা তছরুপের অভিযোগে শিবপুর থানার পুলিশ গুজরাটের সুরাট থেকে গ্রেফতার করলেন এক যুবককে। ধৃতের নাম সোমেশ রুপানি। শনিবার তাঁকে হাওড়ার আদালতে পেশ করা হয়। সেখানেই তাঁকে ৮ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন আদালত। পুলিশ সুত্রের খবর অনুযায়ী, ধৃত সোমেশ শিবপুরের ‘ট্রেন্ডি বাজার’-এ গুরুত্বপূর্ণ পদে চাকরি করতেন। হাওড়ার বেলুড়ে থাকতেন তিনি।

সুত্রের খবর অনুযায়ী, গত বছরই উক্ত কোম্পানির পক্ষ থেকে সোমেশের নামে শিবপুর থানায় আর্থিক তছরুপের অভিযোগ করা হয়। সেখান থেকেই পুলিশি তদন্তের সূত্রপাত। তদন্তের মাধ্যমে তাঁরা জানতে পারেন, কোম্পানির বিপুল পরিমান টাকা অভিযুক্ত নিজের এবং বাবা, মা, গার্লফ্রেন্ড সহ পরিচিতদের ব্যাংক আকাউন্তে সরিয়ে দিয়েছেন।

তদন্তে উঠে এসেছে, সোমেশের আইপিএল ম্যাচে বেটিং করার নেশা ছিল। শুধু তাই নয়, জালিয়াতির টাকা কার্যত ‘উড়িয়ে’ নিজের গার্লফ্রেন্ডকে হিরের সেট উপহার দেয় এই ‘গুনধর’। তবে ঘটনা প্রকাশ্যে আসার পর বেশ কয়েক মাস সকলের চোখে ধুলো দিয়ে ঘুরে বেড়াচ্ছিল সোমেশ। প্রথমে সে রাজস্থানে গা ঢাকা দিয়ে ছিল। পরে সে চলে যায় সুরাটে। এর মাঝেই ছেলের কাণ্ডের কথা শুনে আত্মঘাতী হন সোমেশের বাবা। শেষমেশ মোবাইল টাওয়ারের লোকেশান ট্র্যাক করে তাঁকে পাকড়াও করতে সমর্থ হন পুলিশ। ঘটনার সাথে যুক্ত বাকি অভিযুক্তদেরও গ্রেফতার করেন তাঁরা। টাকা উদ্ধার করার জন্য আপাতত সোমেশকে ৮ দিনের পুলিশি হেফাজতে নিয়েছেন তদন্তকারীরা।