নজরে চতুর্থ দফার নির্বাচন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/04/2021   শেষ আপডেট: 10/04/2021 10:07 a.m.
২১ বিধানসভা নির্বাচন facebook.com/ECI

আজ ৫ জেলার ৪৪ টি আসনে নির্বাচন, ৮০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

আজ চতুর্থ দফার নির্বাচন। উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে ৫ জেলায় ৪৪ টি আসনে ভোটগ্রহণ চলবে। সকাল ৭ টা থেকে সন্ধ্যা সাড়ে ৬ টা পর্যন্ত চলবে এই ভোটগ্রহণ। অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে প্রায় ৮০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। তাছাড়া বুথ কেন্দ্রের ২০০ মিটারের মধ্যে থাকছে ১৪৪ ধারা, স্পর্শকাতর ও অতি স্পর্শকাতর বুথগুলিতে থাকছে বিশেষ নজরদারি ব্যবস্থা। সুষ্ঠ নির্বাচনের লক্ষ্যে নির্বাচন কমিশন সব ধরণের ব্যবস্থা গ্রহণ করেছে।

আজ ৫ জেলার ৪৪ টি কেন্দ্রে ভোটগ্রহণ। এর মধ্যে আলিপুরদুয়ারে ৫ টি, কোচবিহারে ৯ টি, হাওড়া ৯ টি, হুগলি ১০ টি এবং দক্ষিণ ২৪ পরগণার ১১ টি বিধানসভায় আজ ভোটগ্রহণ হবে। ৮০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীসহ প্রায় ১৭০০০ রাজ্য পুলিশ মোতায়েন করা হয়েছে। ৫০ জন মহিলাসহ ৩৭৩ জন প্রার্থীর রাজনৈতিক ভাগ্য নির্ধারণ করার দিন আজ।

চতুর্থ দফায় উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে আছেন বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়, রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, অভিনেত্রী পায়েল সরকার, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, লাভলী মৈত্র, অঞ্জনা বস, অভিনেতা যশ দাশগুপ্ত, আব্দুল মান্নান, সুজন চক্রবর্তী, সৃজন ভট্টাচার্য প্রমুখ।