চিকিৎসায় সাড়া দিয়েছেন বুদ্ধদেব ভট্টাচার্য, সকালেই দেওয়া হয়েছে রেমডিসিভির ইঞ্জেকশন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/05/2021   শেষ আপডেট: 26/05/2021 2:39 p.m.
বুদ্ধদেব ভট্টাচার্য By Planning Commission (GODL-India), GODL-India, https://commons.wikimedia.org/w/index.php?curid=71569846

গত ১৮ মে সস্ত্রীক বুদ্ধদেব ভট্টাচার্য করোনা আক্রান্ত হয়েছিলেন

গোটা দেশের পাশাপাশি করোনার (Corona) সংক্রমণ বাড়ছে বাংলায়। গত ১৮ মে করোনা আক্রান্ত হয়েছিলেন সস্ত্রীক প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharya)। কিন্তু তিনি তখন হাসপাতালে ভর্তি হতে অনীহা দেখিয়েছিলেন। তবে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল মীরা ভট্টাচার্যকে। প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়িতেই চিকিৎসা চলছিল। তবে গত মঙ্গলবার শারীরিক অবস্থার অবনতি হলে বুদ্ধদেব ভট্টাচার্যকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নেয় চিকিৎসক দল। এই দুর্যোগের সময় প্রাক্তন মুখ্যমন্ত্রীর অক্সিজেন মাত্রা প্রায় ৮০ তে নেমে গিয়েছিল। পাশাপাশি সিওপিডি সমস্যার জন্য এই সংকট আরও বৃদ্ধি পাচ্ছিল। হাসপাতালে ভর্তি করার পর ৬ জনের একটি চিকিৎসক দল তাঁর চিকিৎসা শুরু করে।

চিকিৎসকরা জানিয়েছেন, "আজ অর্থাৎ বুধবার বুদ্ধদেব ভট্টাচার্যের অবস্থার সামান্য উন্নতি হয়েছে। তাঁকে বাইপ্যাপের সাহায্যে অক্সিজেন দেওয়া হচ্ছে। রক্তে শর্করার মাত্রা স্বাভাবিক রয়েছে এবং হৃদস্পন্দন মিনিটে ৫৬। ঝিমুনিভাব থাকলেও প্রাক্তন মুখ্যমন্ত্রী চিকিৎসায় সাড়া দিচ্ছেন। তাঁকে গতকাল সকালেই রেমডিসিভির ইঞ্জেকশন দেওয়া হয়েছে।" অন্যদিকে গতকাল রাতেই বুদ্ধদেববাবুর স্ত্রী মীরাদেবী বাড়িতে একা ছিলেন। তখনই তাঁর প্যানিক অ্যাটাক হয়। তড়িঘড়ি তাঁকে এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল।