কঠোর নিরাপত্তা বলয়ে শুরু হয়ে গেল প্রথম দফা নির্বাচন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/03/2021   শেষ আপডেট: 27/03/2021 9:19 a.m.
২১ বিধানসভা নির্বাচন facebook.com/ECI

৫ টি জেলার ৩০ টি কেন্দ্রে নির্বাচন। ৬৫৯ কোম্পানির কেন্দ্রীয় বাহিনী। ১০ হাজার ২৮৮ টি বুথে ভোটগ্রহণ চলবে সন্ধ্যা সাড়ে ৬ টা পর্যন্ত।

শনিবার কড়া নজরদারিতে শুরু হয়ে গেল প্রথম দফা নির্বাচন। ৫ জেলার মোট ৩০টি আসনে ভোটগ্রহণ চলবে। মোট ৬৫৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। ৫ জেলার মধ্যে ঝাড়গ্রাম ও পুরুলিয়ার সব ক'টি আসনেই ভোটগ্রহণ চলবে। বাকি ৩টি জেলা বাঁকুড়া ও দুই মেদিনীপুরের আংশিক আসনে ভোটগ্রহণ চলবে। নির্বাচন কমিশন করোনা পরিস্থিতির কারণে ভোটগ্রহণ প্রক্রিয়া আধ ঘণ্টা পিছিয়ে সন্ধ্যা সাড়ে ছ'টা পর্যন্ত রেখেছে।

প্রথম দফা ভোটে পূর্ব মেদিনীপুরের ৭টি কেন্দ্র পটাশপুর, ভগবানপুর, খেজুরি, কাঁথি উত্তর, কাঁথি দক্ষিণ, রামনগর এবং এগরাতে ভোটগ্রহণ চলবে। অন্যদিকে পশ্চিম মেদিনীপুরের ৬টি কেন্দ্র দাঁতন, কেশিয়াড়ি, খড়গপুর, গড়বেতা, শালবনি এবং মেদিনীপুর কেন্দ্রে এবং ঝাড়গ্রামের ৪টি কেন্দ্র বিনপুর, নয়াগ্রাম, গোপীবল্লভপুর ও ঝাড়গ্রাম কেন্দ্রে ভোটগ্রহণ চলবে। পুরুলিয়া জেলার সব ক'টি কেন্দ্র অর্থাৎ ৯টি কেন্দ্রে বাঘমুন্ডি, বলরামপুর, বান্দোয়ান, জয়পুর , পুরুলিয়া, মানবাজার, কাশীপুর, পারা ও রঘুনাথপুর কেন্দ্রে এবং বাঁকুড়ার ৪টি কেন্দ্র রায়পুর, রানিবাঁধ, ছাতনা ও শালতোড়াতে নির্বাচন রয়েছে।

মোট ১০ হাজার ২৮৮ টি বুথে ভোটগ্রহণ চলছে। প্রত্যেকটি কেন্দ্রে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। কেন্দ্রীয় বাহিনী সঠিক ভাবে কাজ করতে পারছে কীনা তা খতিয়ে দেখার জন্য ৩ জন বিশেষ পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে। অতি স্পর্শকাতর বুথ গুলোতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। বিশেষ করে মাওবাদী অধ্যুষিত জঙ্গলমহলের কয়েকটি কেন্দ্র নিরাপত্তার বলয়ে ঘিরে ফেলা হয়েছে।