রাজ্যে খোঁজ মিলল প্রথম ওমিক্রন আক্রান্তের, আক্রান্ত ৭ বছরের বালক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/12/2021   শেষ আপডেট: 15/12/2021 4:24 p.m.
অমিক্রন www.pixabay.com

আবু ধাবি থেকে হায়দ্রাবাদ হয়ে কলকাতায় আসে আক্রান্ত

করোনা ভাইরাসের (Coronavirus) সর্বশেষ ভ্যারিয়েন্ট ওমিক্রনের (Omicron) আতঙ্কে জর্জরিত সমগ্র বিশ্ব। ভারতেও ওমিক্রনের আঁচ পড়লেও এতদিন পর্যন্ত নিরাপদেই ছিল পশ্চিমবঙ্গ। তবে বাংলাতেও এবার ওমিক্রন আক্রান্তের হদিশ মিলল। জানা গিয়েছে, আক্রান্ত এক সাত বছরের বালক। বাড়ি মুর্শিদাবাদের (Murshidabad) ফারাক্কার বেনিয়াগ্রামে। তবে স্বাস্থ্য দফতর সূত্রে খবর, বর্তমানে মালদহের (Malda) কালিয়াচক এলাকায় তার মামারবাড়িতে আছে সে। বালকের খোঁজে তল্লাশিও শুরু করেছে স্বাস্থ্য দফতর।

সূত্রের খবর, আবু ধাবি (Abu Dhabi) থেকে সর্বপ্রথম হায়দ্রাবাদে (Hyderabad) এসেছিল ওই বালক। সেখান থেকে কলকাতায় (Kolkata) আসে সে। তবে কলকাতায় আসার আগে হায়দ্রাবাদ বিমানবন্দরে জিনোম সিক্যুয়েন্সিং পরীক্ষা হয় তার। পরীক্ষার রিপোর্টে জানা যায়, ওমিক্রন আক্রান্ত সেই বালক। এরপরই তেলেঙ্গানা (Telangana) স্বাস্থ্য দফতর মারফত খবরটি পাঠানো হয় পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের কাছে। খবর পেয়েই বালকের খোঁজ শুরু করেন তাঁরা।

জানা যায়, হায়দ্রাবাদ থেকে কলকাতায় ফিরে সড়কপথে প্রথমে ফারাক্কার বেনিয়াগ্রামে নিজের বাড়িতে আসে বালক। সেখান থেকে মালদার কালিয়াচকে মামারবাড়িতে যায় সে। বর্তমানে সেখানেই রয়েছে বালকটি। এবিষয়ে মুর্শিদাবাদ জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সন্দীপ সান্যাল জানিয়েছেন, ইতিমধ্যেই বালকের খোঁজ শুরু করেছে স্বাস্থ্য দফতর। পাশাপাশি বেনিয়াগ্রাম এলাকাকে কনটেনমেন্ট জোন (contentment zone) বলে ঘোষণা করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। সুত্র মারফত খবর পাওয়া গিয়েছে, আক্রান্তের খোঁজে কালিয়াচকে পৌঁছেছে স্বাস্থ্য দফতরের আধিকারিকদের একটি দল। বালকের খোঁজ মিললে নিয়মানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেই খবর স্বাস্থ্য দফতরের।