জিতেন্দ্র-র চিঠির জবাব দিলেন ফিরহাদ— দলেই থাকছেন জিতেন্দ্র!

তুফান সিংহরায়
প্রকাশিত: 19/12/2020   শেষ আপডেট: 19/12/2020 9:06 a.m.
জিতেন্দ্র তিওয়ারি

শুক্রবার অরূপ বিশ্বাসের সাথে বৈঠকের পর নিজের ভুল স্বীকার করলেন জিতেন্দ্র

দলের যাবতীয় পদ এবং আসানসোল পুরসভার পুর প্রশাসকের পদ থেকে পদত্যাগ করেন পাণ্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তেওয়ারি। সোমবার ফিরহাদ হাকিমের উদ্দেশ্যে একটি চিঠিও লেখেন জিতেন্দ্র। শুক্রবার সেই চিঠির উত্তর দিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। জিতেন্দ্র দাবি করেছিলেন, কেন্দ্রের স্মার্ট সিটি প্রকল্পে আসানসোল পুরসভা জায়গা করে নেওয়ার পরে কেন্দ্রীয় সরকার ২ হাজার কোটি বরাদ্দ করতে চাইলে রাজ্য নাকি তা ফিরিয়ে দিয়েছে। মোদ্দা কথা, রাজ্য সরকার এবং পুর বিভাগের উপর ক্ষোভ উগড়ে দেন তিনি।

শুক্রবার সেই চিঠির উত্তরেই ফিরহাদ হাকিম লিখলেন, “উনি মনে হয় শীতঘুম ভেঙে উঠলেন। শেষ ১০ বছরে আসানসোল পুরসভাকে আমার দপ্তর নানানভাবে সাহায্য করেছে। আর দেশের বাকি সব শহর যখন ১০০ কোটি পাচ্ছে স্মার্ট সিটি প্রকল্পে সেখানে আসানসোলের ২০০০ কোটিটা ভিত্তিহীন ভাবনা। আমরা আসানসোলের পাশেই ছিলাম, আছি, থাকবোও।

এদিকে ভোল পাল্টে শুক্রবারই দলে থাকার ব্যাপারে নিজের অবস্থান জানিয়েছেন জিতেন্দ্র। অরূপ বিশ্বাসের সাথে বৈঠকের পর জিতেন্দ্র স্পষ্ট জানান, “আমি দল ছাড়ার কথা বলা ভুল হয়েছে। আমি দলেই আছি। আর আমি অন্য কোনো পার্টিতে যাচ্ছি তেমনও নয়। আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে গিয়ে ক্ষমা চাইবো। উনি মুখ্যমন্ত্রী-ব্যস্ত যেদিন উনি বলবেন সেদিনই আমি দেখা করবো।”