দুবরাজপুরে শাসকদলের গোষ্ঠীদ্বন্ধ, গ্রেফতার ৮

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/11/2021   শেষ আপডেট: 23/11/2021 5:23 p.m.

ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন

১০০ দিনের কাজে দুর্নীতিকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল বীরভূম জেলার দুবরাজপুর। কাজের টেন্ডার পাওয়া নিয়ে শাসকদলের দুই গোষ্ঠীর সংঘর্ষে ছুটল গুলি, পড়ল বোমা। সূত্রের খবর, ঘটনায় আহত হয়েছেন একাধিকজন। ঘটনাস্থল থেকে ৬ রাউন্ড কার্তুজ-সহ উদ্ধার করা হয়েছে দুটি আগ্নেয়াস্ত্র। গ্রেফতার করা হয়েছে ৮ জনকে।

জানা গিয়েছে, ১০০ দিনের কাজের টেন্ডার পাওয়া নিয়ে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে বিবাদ চলছিল বেশ কয়েকদিন ধরে। অভিযোগ পেয়ে আজ সেখানে পরিস্থিতি পর্যবেক্ষণে যান দুবরাজপুর ব্লকের একটি প্রশাসনিক প্রতিনিধি দল। অভিযোগ, তাঁরা ঘটনাস্থলে পৌঁছালে সেখানকার পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। সেখান থেকেই ছড়ায় উত্তেজনা। প্রতিনিধি দলের সামনেই সংঘর্ষে জড়ায় দুই গোষ্ঠী। দফায় দফায় বোমাবাজিতে ধোঁয়ায় ঢেকে যায় এলাকা। চলে গুলিও। পরস্পরকে লক্ষ্য করে চলে ইঁটবৃষ্টি, লাঠি-বাঁশ নিয়ে হামলা।

ঘটনার জেরে আহত হয়েছেন বেশ কিছু মানুষ। তাঁদের সিউড়ি সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। খবর অনুযায়ী, ঘটনাস্থলের পরিস্থিতি এখনও উত্তপ্তই রয়েছে। সেখানে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনী। এবিষয়ে বীরভূম জেলার পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠি জানিয়েছেন, জমিকে কেন্দ্র করে সমস্যা। সেখানে বর্তমানে পুলিশ পিকেটিং করা রয়েছে। আশেপাশের বাড়িগুলিতে তল্লাশি চালিয়ে কার্তুজ-সহ দুটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। আপাতত ঘটনায় গ্রেফতার হয়েছেন ৮ জন। বাকিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।