লক্ষাধিক টাকার জাল প্রসাধনী দ্রব্য উদ্ধার নদিয়ার ধুবুলিয়ায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/12/2021   শেষ আপডেট: 18/12/2021 3:25 p.m.

পলাতক অভিযুক্ত

একঝলকে মনে হবে ব্র্যান্ডেড কোম্পানির দ্বারা প্রস্তুত একেবারে আসল মাথায় মাখার তেল কিংবা দাঁতের মাজন। কিন্তু আদতে সবই ভুয়ো, নকল। নদিয়া (Nadia) জেলার ধুবুলিয়া (Dhubulia) থেকে উদ্ধার হল লক্ষাধিক টাকার এমনই নকল (fake) প্রসাধনী দ্রব্য। তবে মূল অভিযুক্ত পলাতক। তাঁর তল্লাশি শুরু করেছে ধুবুলিয়া পুলিশ।

পুলিশ জানিয়েছে, গোপন সুত্র মারফত খবর পেয়ে শুক্রবার রাতে তাঁরা অভিযান চালান ঘটনাস্থলে। সেখান থেকেই তাঁরা উদ্ধার করেন কয়েক লক্ষ টাকার জাল প্রসাধনী দ্রব্য। তার মধ্যে কি নেই! মাথায় মাখার তেল থেকে শুরু করে সাবান, মাজন, ডেটল, গোলাপ জল এমনকি চায়ের মতো দ্রব্যও। শুধু সামগ্রীই নয়, তা প্রস্তুত করার যন্ত্রপাতিও খুঁজে পান তল্লাশিকারী আধিকারিকেরা। নকল সামগ্রী-সহ যন্ত্রপাতিগুলি বাজেয়াপ্ত করেছে পুলিশ। তবে পুলিশি অভিযানের খবর আগে থেকেই পেয়ে যাওয়ায় তল্লাশির আগেই গায়েব হয়ে যায় অভিযুক্ত।

সূত্রের খবর, নামজাদা প্রসাধনী সংস্থাগুলির শিশি, বোতল, কৌটোয় নকল জিনিস ভরে বিক্রি করত অভিযুক্ত। এমন নিপুন দক্ষতায় জালিয়াতি করা হত যে বাইরে থেকে দেখে আসল সামগ্রীর সাথে ফারাক করা যেত না নকলের। বাজারদরেই বিক্রি হত ভুয়ো প্রসাধনী। অভিযুক্তের খোঁজে নেমেছে পুলিশ। ঘটনায় আরও কেউ যুক্ত আছে কিনা সে বিষয়েও তদন্ত (investigation) শুরু করেছেন তাঁরা।