বীরভূম থেকে গ্রেফতার ওড়িশার ভুয়ো মহিলা আইপিএস অফিসার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/08/2021   শেষ আপডেট: 14/08/2021 8:33 a.m.

সরকারি কাজের জন্য এরাজ্যে এসেছেন, সাফাই ধৃতের

ফের একবার সরকারের উচ্চপদে থাকার নাম করে ভাঁওতাবাজি। এবার বীরভূমের পাড়ুই এলাকা থেকে ওড়িশার এক ভুয়ো মহিলা আইপিএস অফিসারকে হাতেনাতে পাকড়াও করল পুলিশ। ধরা পড়ার পরেও ওই মহিলা জানান তিনি সরকারি কাজে ওড়িশা থেকে বাংলায় এসেছেন। মহিলার নাম শর্মিষ্ঠা বেহরা। যদিও চাপের মুখে বলেন বীরভূমের পাড়ুইতেই রয়েছে তার স্বামী। যদিও যে ব্যক্তিকে স্বামী বলে পরিচয় দেন, মানতে অস্বীকার করেছে তার পরিবার।

নিজেকে ওড়িশার আইপিএস অফিসার পরিচয় দিয়ে পুলিশের হাতে সন্দেহভাজন ব্যক্তি হিসেবে ধরা পড়ার পরে পাড়ুইতেই ওই যুবকের বাড়িতে গেলে পরিবারের দাবি, এই মহিলাকে তারা চেনেননা। এরপরেই সন্দেহ আরও প্রকট হলে তাকে গ্রেফতার করা হয়। অনেক ভুয়ো আইপিএস পরিচয়পত্র ও সার্টিফিকেট ও মিলেছে তার থেকে।

প্রসঙ্গত উল্লেখ্য, একের পর এক ভুয়ো সরকারী উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে নিজেকে পরিচয় দিয়ে সমাজে পরিচিতি লাভের চেষ্টা ও অপরাধমূলক কাজের সাথে জড়িত থাকার ঘটনা ঘটছে। দিনকয়েক আগেই নীলবাতি লাগানো গাড়িগুলোকে চেকিং এর নির্দেশ দিয়েছিল প্রশাসন। জনসমক্ষে, এমনকি ভুয়ো পরিচয় নিয়েই নেতা মন্ত্রীদের সঙ্গে সাক্ষাৎ : প্রশাসনের চোখের সামনেই দিনের পর দিন এসব কীকরে সম্ভব, সেই নিয়ে উঠেছে প্রশ্ন।