ভোটের আগে উলুবেড়িয়ায় তৃণমূল কর্মীর বাড়ির সামনে থেকে উদ্ধার ইভিএম !

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/04/2021   শেষ আপডেট: 06/04/2021 8:36 a.m.
ইভিএম -

ভোট লুটের ধান্দা করছে তৃণমূল, অভিযোগ বিজেপির

ফের একবার নির্বাচন চলাকালীন ইভিএম সুরক্ষা নিয়ে উঠে গেল প্রশ্ন। আজ তৃতীয় দফায় ভোটগ্রহণে উলুবেড়িয়া উত্তর বিধানসভা একটি উল্লেখযোগ্য কেন্দ্র। আর এবার উলুবেড়িয়ার তৃণমূল নেতার বাড়ির সামনে থেকে ইভিএম মেশিন উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ফন্দি করে ভোট লুট করতে চায় তৃণমূল, অভিযোগ বিজেপির তরফ থেকে।

ঠিক কি হয়েছিল? জানা গেছে, গতরাতে উলুবেড়িয়া উত্তর বিধানসভা কেন্দ্রে তুলসীবেড়িয়ার স্থানীয় তৃণমূল কর্মী গৌতম ঘোষের বাড়ির সামনে তিন সেট ইভিএম ও ভিপি প্যাড পাওয়া গেছে। গতকল রাত ২টো নাগাদ নির্বাচন কমিশনের এক গাড়ি গিয়ে থামে গৌতম ঘোষের বাড়ির সামনে। এক সেক্টর অফিসারকে দেখা যায় ওই গাড়ি থেকে ইভিএমগুলি নামিয়ে ওই তৃণমূল কর্মীর দুয়ারে রাখছেন। এমতাবস্থায়, ঘটনাটি প্রতিবেশীদের নজরে এলে তারা হাতেনাতে পাকড়াও করেন ওই সেক্টর অফিসারকে। সকল বিজেপি কর্মী জড়ো হয়ে তাকে আটক করে রাখা হয়। ঘটনাস্থলে যান বিডিও, রাজাপুর পুলিশ ও সিআরপিএফ। তাদের ঘিরেও বিক্ষোভ দেখান বিজেপি কর্মী সমর্থকরা। তাদের অভিযোগ, গোপনে ভোট লুটের জন্যই এই প্রকারের অন্যায়ে লিপ্ত হয়েছে তৃণমূল। অভিযোগ দায়ের করা হয়েছে নির্বাচন কমিশনে।

যদিও সেক্টর অফিসার দাবি করেন এই ইভিএমগুলি সংরক্ষিত করে রাখা হত কারণ কোনো ইভিএম বিকল হলে এগুলো দিয়ে কাজ চালানো যেত। গভীর রাতে সেক্টর অফিস বন্ধ থাকায় অ্যাসিস্টেন্ট সেক্টর অফিসারের পরামর্শে ওই তৃণমূল নেতার বাড়ির সামনে ওগুলি রাখেন তিনি। সেক্টর অফিসার নিজের অপরাধ নিজে মুখেই স্বীকার করেছেন। যদিও তৃণমূল কর্মী গৌতম ঘোষ বলেন তিনি ওগুলি নিজের বাড়ি আনতে দেননি। পুরো ঘটনাটি খতিয়ে দেখছে নির্বাচন কমিশন।

সর্বশেষ আপডেট অনুযায়ী, অভিযুক্ত সেক্টর অফিসারকে সাসপেন্ড করা হয়েছে ।