"বাকিরা ডায়লগ দেয়, আমি গোল দিই" 'খেলা হবে' দিবসে ফুটবল পায়ে দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/08/2021   শেষ আপডেট: 16/08/2021 12:26 p.m.
স্ব-মহিমায় দিলীপ ঘোষ https://www.facebook.com/dilipghoshbjp/

'জিতবে ত্রিপুরা' জার্সি গায়ে মাঠ কাঁপালেন তৃণমূল কংগ্রেসের সাংসদ ও নেতারা

সোমবার সকালে ফুটবল পায়ে মাঠ কাঁপালেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। কাকতালীয় ভাবে এদিন মুখ্যমন্ত্রীর নির্দেশে রাজ্য জুড়ে পালিত হচ্ছে 'খেলা হবে' (Khela Hobe) দিবস। সোমবার সকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে যখন খেলা হবে ডিজে গানে থরহরিকম্প, তখনই ফুটবল পায়ে নতুন ভূমিকায় দেখা গেল বিজেপির রাজ্য সভাপতিকে। বরাবরই ব্যতিক্রমী তিনি। কখনও বিতর্কিত মন্তব্যে, আবার কখনও নিজের বিভিন্ন কর্মকান্ডে। খেলা হবে দিবসের দিনে দিলীপ ঘোষের সটান বক্তব্য, "বাকিরা ডায়লগ দেয়, আমি গোল দিই।"

সোমবার নিউটাউনের (New Town) ইকোপার্কে হাফ প্যান্ট এবং স্নিকার পায়ে স্ব-মহিমায় দেখা গেল দিলীপ ঘোষকে। ডান পা ও বাম পায়ে বল খেলাতে দেখা গেল। এদিন তিনি খেলায় গোলও করেছেন। তবে রাজ্য সরকারের সমালোচনা করে বলেন, "খেলাকে রাজনৈতিক হিংসায় পরিণত করেছে তৃণমূল। এখন রাজ্যে সিন্ডিকেট ও কাটমানির খেলা চলছে।" জানা গেছে, দিলীপ ঘোষের শরীর চর্চা বিষয়ে নাকি স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশংসা করেছেন। অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের আহ্বানে সাড়া দেবেন দিলীপ ঘোষ, এমন কথা জানা গেছে সূত্র মারফত। সব মিলিয়ে খেলা হবে দিবসের দিন দিলীপ ঘোষের ফুটবল খেলা দেখে আপ্লুত আমজনতা।

অন্যদিকে ফুটবল পায়ে তৃণমূল কংগ্রেসের একদল সাংসদ ও নেতাকেও মাঠ কাঁপাতে দেখা গেল। তবে এ রাজ্যে নয়। অনেক প্রতিকূলতা সামনে ত্রিপুরায় খেলা হবে দিবসের অঙ্গ হিসেবে ফুটবল পায়ে খেল দেখালেন তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়, শান্তনু সেন প্রমুখ তৃণমূল কংগ্রেসের নেতৃত্বদের। এদিন ত্রিপুরার রাজধানী আগরতলার স্বামী বিবেকানন্দ ময়দানে মাঠে নামলেন তাঁরা। সকলের গায়ে ছিল সাদা-কালো জার্সি। জার্সির গায়ে লেখা 'জিতবে ত্রিপুরা'।

তৃণমূল কংগ্রেস এ রাজ্যের পাশাপাশি বেশ কয়েকটি রাজ্যে খেলা হবে দিবস পালনের সিদ্ধান্ত নিয়েছে। তার মধ্যে ত্রিপুরা এখন তৃণমূল কংগ্রেসের কাছে পাখির চোখ। গত কয়েক দিন ধরে ত্রিপুরায় আছেন বেশ কয়েকজন সাংসদ এবং নেতারা। তাঁদের মধ্যে দোলা সেন এবং অপরূপা পোদ্দার ফিরে এসেছেন। সে রাজ্যে হামলার মুখে পড়ে আক্রান্ত হয়েছিলেন তাঁরা। এমন অবস্থায় বিপ্লব দেবের রাজ্যে খেলা হবে দিবস পালন ছিল রীতিমতো চ্যালেঞ্জের বিষয়। তবে সূত্রের খবর, সমস্ত চ্যালেঞ্জকে দূরে সরিয়ে এদিন তৃণমূল কংগ্রেসের সাংসদ এবং নেতাদের ফুটবল পায়ে খেলা দেখালেন। যেন বুঝিয়ে দিলেন যত প্রতিরোধ আসুক, ত্রিপুরায় জমি ছাড়তে নারাজ তৃণমূল কংগ্রেস।