পার্থর পর ইডির আতসকাচে অন্যান্য তৃণমূলীরা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/07/2022   শেষ আপডেট: 28/07/2022 9:58 p.m.
facebook.com/ParthaCofficial

নিয়োগ দূর্নীতি কান্ডে পার্থ চ্যাটার্জিকে গ্রেপ্তারের পরে তৃণমূলের সমস্ত পদ থেকে বহিষ্কার করা হয়েছে

পশ্চিমবঙ্গে স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) কেলেঙ্কারিতে পার্থ চ্যাটার্জিকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) গ্রেফতার করার পর বহু অনেক তৃণমূলী নেতা ইডির নজরে রয়েছে, এমনটাই খবর সুত্র মারফত। জানা যাচ্ছে, কেন্দ্রীয় স্ক্যানারে রয়েছে মন্ত্রী-ইন-চার্জ মলয় ঘটক, তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল, রাজ্যের শিক্ষামন্ত্রী পরেশ অধিকারী, তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য এবং পশ্চিমবঙ্গ শিক্ষা সচিব মনীশ জৈন। প্রসঙ্গত, শিক্ষা কেলেঙ্কারিতে ইতিমধ্যেই পরেশ অধিকারীকে জিজ্ঞাসাবাদ করা হলেও, এসএসসি কেলেঙ্কারিতে মানিক ভট্টাচার্যকেও গতকাল‌ই জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

নিয়োগ দূর্নীতি কান্ডে পার্থ চ্যাটার্জিকে গ্রেপ্তারের পরে তৃণমূলের সমস্ত পদ থেকে বহিষ্কার করা হয়েছে, আজ মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায় বলেন, "যদি কেউ দলীয় মঞ্চ ব্যবহার করে সম্পদ অর্জনের চেষ্টা করে থাকে, তবে দল তা সহ্য করবে না।" ইতিমধ্যেই হাওড়ার নবান্নের কেবিনের বাইরে থেকে পশ্চিমবঙ্গের প্রাক্তন মন্ত্রী পার্থ চ্যাটার্জির নামফলকটি সরিয়ে ফেলা হয় আজ।

প্রসঙ্গত উল্লেখ্য, পার্থ চ্যাটার্জির 'ঘনিষ্ঠ' অর্পিতা মুখোপাধ্যায়ের দু'টি অ্যাপার্টমেন্ট থেকে দু'দিন ধরে নগদ ৫০ কোটি টাকা পেয়েছে ইডি। প্রথম অ্যাপার্টমেন্টে ২১.৯০ কোটি টাকা পাওয়া গিয়েছিল , এবং গতকাল রাতে বেলঘড়িয়ার রথতলার তার অন্য বাড়িতে নগদ ২৭.৯০ কোটি টাকা পাওয়া গেছে। ইডি জিজ্ঞাসাবাদে প্রথমে অর্পিতা মুখ খোলেনি। মিথ্যা বলে বিভ্রান্ত করার চেষ্টা করেছিল। যদিও পরবর্তীতে চাপের মুখে ভেঙে পড়ে এবং স্বীকার করে নেন উদ্ধারকৃত যাবতীয় টাকার মালিক পার্থ।