টাকার পাহাড়! ওয়ারড্রোব থেকে শৌচাগার সর্বত্র থরে থরে সাজানো কোটি কোটি টাকা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/07/2022   শেষ আপডেট: 28/07/2022 8:42 a.m.
twitter.com/dir_ed/

প্লাস্টিকে মোড়া নোটের পাহাড়, রাত জেগে মানুষ নোটের গণনা দেখল

যেন টাকার পাহাড়! থরে থরে সাজানো ঘরের সর্বত্র। ব্যাগের ভেতর কিংবা প্লাস্টিকের প্যাকেটে মুড়ে কেবল টাকাই টাকা। এত টাকা এল কোথা থেকে সেই প্রশ্নের উত্তর খুঁজতে কালঘাম ছুটছে তদন্তকারী অফিসারদের। টাকার সঙ্গে মিলেছে সোনা, তবে বেশিরভাগ সোনার বাট, রূপোর কয়েন, বিদেশি টাকা, সম্পত্তির কাগজপত্র কী নেই পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে।

উদ্ধার হওয়া টাকার অঙ্ক কত? এখনও স্পষ্ট নয় প্রকৃত কত টাকা উদ্ধার হয়েছে। তবে টালিগঞ্জের ফ্ল্যাট থেকে যে টাকা উদ্ধার হয়েছিল, সেই অঙ্ক আগেই ছাড়িয়েছে। একটি সূত্র মারফত খবর, টাকার অঙ্ক ৩০ কোটি ছাড়িয়েছে। সঙ্গে ৫ কেজি মতো সোনা, রূপোর কয়েন, জমির কাগজ। তবে ইডির তরফে সরকারি ভাবে কোন বিবৃতি আসেনি। বিবৃতি এলে বিষয়টি স্পষ্ট হবে।

অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার ফ্ল্যাটের শৌচাগার থেকে মিলেছে টাকার পাহাড়। শুধু ওয়ারড্রোব থেকে নয়, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সূত্রে জানা গিয়েছে, টাকা উদ্ধার হয়েছে অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার ফ্ল্যাটের শৌচাগার থেকেও। যেখানে প্লাস্টিকে মুড়ে থরে থরে সাজানো কোটি কোটি টাকার পাহাড়।

বৃহস্পতিবার ভোর ৪ টে নাগাদ টাকা গণনা শেষ হয়, সূত্র মারফত খবর তেমনটাই। তবে কত টাকা উদ্ধার হল এখনও স্পষ্ট নয়। ইডির তরফে সরকারি বিবৃতি এলে বিষয়টি স্পষ্ট হবে।