জল্পনার অবসান! বিরোধী দলনেতা হলেন শুভেন্দু

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/05/2021   শেষ আপডেট: 10/05/2021 2:26 p.m.
শুভেন্দু অধিকারী twitter.com/SuvenduWB

ডিসেম্বরে তৃণমূল থেকে বেরিয়ে এসে গেরুয়া শিবিরে যোগ দিয়ে নন্দীগ্রাম কেন্দ্র থেকে লড়েছিলেন শুভেন্দু

শনিবারই খবর পাওয়া গিয়েছিল, সব কিছু ঠিক থাকলে বিধানসভায় বিরোধী দলনেতা হতে চলেছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। অবশেষে সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে বিরোধী দলনেতার নাম ঘোষণা করে দিল বিজেপি। সোমবার শুভেন্দুকেই বিরোধী দলনেতা হিসাবে ঘোষণা করল বিজেপি। তৃণমূলের (Trinamool) তৃতীয়বারের জমানায় বিরোধী দলনেতা হলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। উল্লেখ্য, গত বছর ডিসেম্বরে তৃণমূল থেকে বেরিয়ে এসে গেরুয়া শিবিরে যোগ দিয়ে নন্দীগ্রাম কেন্দ্র থেকে লড়েছিলেন শুভেন্দু।

দায়িত্ব নিয়ে শুভেন্দু বলেন, “বৈঠক হল। আমার নাম ঘোষণা হল। হাতাতালি পড়ল। কিন্তু মন ভাল নেই। কারণ বাংলা ভাল নেই। দল যে দায়িত্ব দিয়েছে তা পালন করব। আমার তিনটে লক্ষ্য, হিংসামুক্ত বাংলা। যে কোনও অন্যায় হলে সাংবিধানিক রীতিনীতি মেনে প্রতিবাদ করা। এবং যে কোনও ধরনের গঠনমূলক কাজ।”

সোমবার রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায় সহ দলীয় বিধায়কদের উপস্থিতিতে কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ জানান, কে দলনেতা হবে তা নিয়ে বৈঠক করেছিল দল। সকলেই শুভেন্দু অধিকারীর নাম নিয়েছেন। এরপরেই তাঁর হাতে দায়িত্ব তুলে দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংবাদমাধ্যমের উদ্দেশ্যে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, "সবার মতামত নিয়ে ঐকমত্যের ভিত্তিতেই বিরোধী দলনেতা নির্বাচন করা হয়েছে। বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়ে জয়ী হওয়ার পর থেকেই বিরোধী দলনেতা হিসাবে শুভেন্দু অধিকারীর পাল্লাই ভারী ছিল। মুকুল রায়ের নাম প্রথমে থাকলেও মুকুলবাবুর শরীর ভাল নেই। বিরোধী দলনেতা হলে সারা রাজ্যজুড়েই ছুটে বেড়াতে হবে। মুকুল রায়ের পক্ষে সেই ছোটাছুটি সম্ভব নয়। কিন্তু রাজ্য বিজেপির পুরনো নেতৃত্বের একটা বড় অংশই আবার চাইছিল মনোজ টিগ্গাকে বিরোধী দলনেতা করা হোক। মাদারিহাটের বিধায়ক মনোজ টিগ্গা এবারও জয়ী হয়েছেন। এর আগে পরিষদীয় দলের নেতাও তিনি ছিলেন। মনোজ টিগ্গা সংঘ ঘনিষ্ঠ এবং দলের পুরনো কর্মী। যদিও অভিজ্ঞতার দিক দিয়ে শুভেন্দু অধিকারীই সবচেয়ে এগিয়ে ছিলেন। তাই শেষমেশ তাঁকেই নির্বাচিত করা হয়।"