বিধানসভা নির্বাচনের জন্য ৮০০ কোম্পানি বাহিনীর দাবি নির্বাচন কমিশনের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/01/2021   শেষ আপডেট: 13/01/2021 4:29 p.m.
-

গত লোকসভা নির্বাচনে রাজ্যে মোতায়েন ছিল ৭৪৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

সামনেই বিধানসভা নির্বাচন। আর আগেই পশ্চিমবঙ্গের জন্য কেন্দ্রীয় বাহিনীর ব্যবস্থা করতে তৎপর নির্বাচন কমিশনের আধিকারিকরা। একারণেই এদিন রাজ্যে সফরে এসেছেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন। জানা গেছে, জেলায় জেলায় প্রশাসনিক কর্তাদের সাথে বৈঠকে যোগ দেবেন তিনি। গত মাসেই রাজ্যের আধিকারিকদের সঙ্গে নির্বাচনী প্রস্তুতি নিয়ে প্রথম পর্যায়ের বৈঠক সেরে গিয়েছেন তিনি

ইতিমধ্যেই দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিবের সঙ্গে উচ্চপর্যায়ের বৈঠক শেষ করেছেন নির্বাচন কমিশনের আধিকারিকরা। সূত্রের খবর, সেখানে রাজ্যের জন্য ৮০০ কোম্পানি বাহিনী চেয়েছেন তাঁরা। লোকসভা নির্বাচনের মতো পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনও হবে সাতটি পর্যায়ে। তবে তার অনেক আগেই রাজ্যে আধাসেনা মোতায়েন হবে বলে অনুমান। 

প্রসঙ্গত, গত লোকসভা নির্বাচনে রাজ্যে মোতায়েন ছিল ৭৪৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। আসন্ন বিধানসভা নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করতে আরও ৫১ কোম্পানি অতিরিক্ত বাহিনী কেন্দ্রের কাছে চেয়েছে কমিশন।

উল্লেখ্য, কয়েক সপ্তাহ আগেই ভোটের আগে রাজনৈতিক কর্মসূচিতে নেতাদের ওপর হামলার খবর ছিল গোয়েন্দাদের কাছে। তাই তাঁদের বাড়তি নিরাপত্তা দেওয়া প্রয়োজন মনে করে নির্বাচনী প্রচারের ঝড় ওঠার আগেই  নিরাপত্তার ব্যবস্থা করতে রাজ্যে এসেছিল ২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।