২৩৪ ভোটে জিতছিল তৃণমূল প্রার্থী, ফলাফলের আগেই পুননির্বাচনের ঘোষণা করল নির্বাচন কমিশন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/03/2022   শেষ আপডেট: 02/03/2022 6:39 p.m.

শ্রীরামপুরের ২ নম্বর ওয়ার্ডে এমন ঘটনা ঘটেছে

ভোট গণনা শেষ। রাজ্যজুড়ে সবুজ ঝড় অব্যাহত রইল। বিরোধীদের কার্যত মেরুদন্ড ভেঙে মাটিতে মিশিয়ে দিল তৃণমূল। ১০৮ টির মধ্যে ১০২ টি পুরসভায় সংখ্যাগরিষ্ঠতা নিয়ে পুরবোর্ড গঠন করতে সক্ষম হয়েছে ঘাসফুল শিবির। বাকি ৩ টে পুরসভায় নির্দল এবং কংগ্রেসের সমর্থনে তৃণমূলই বোর্ড গঠন করবে বলে জানিয়েছেন ফিরহাদ হাকিম। অবশ্য এহেন জয়জয়কারের মাঝে একটি গলার কাঁটা রয়ে গেল তৃণমূলের।

ভোটের রেজাল্ট বের হতেই হুগলির শ্রীরামপুরে পুরসভার একটি একটি ওয়ার্ডে পুনর্নির্বাচন ঘোষণা করল রাজ্য নির্বাচন কমিশন। শ্রীরামপুরে এদিন ২৯ টি ওয়ার্ডের মধ্যে ২৫ টি ওয়ার্ডে জিতেছে তৃণমূল। কিন্তু রেজাল্ট বেরোনোর সঙ্গে সঙ্গেই ২ নম্বর ওয়ার্ডের ফলাফল বাতিল করে দেয় নির্বাচন কমিশন। জানানো হয়েছে, আগামী ৪ মার্চ ফের নির্বাচন হবে শ্রীরামপুরের ওই ২ নম্বর ওয়ার্ডে।

তবে খোলসা করে বলে রাখি, ২ নম্বরের পুরো ওয়ার্ডে ভোট হবে না, ভোট হবে শুধু ৩ নম্বর বুথে। ভোটের দিন ওই বুথের ইভিএম খারাপ হয়ে যাওয়ার অভিযোগ ওঠে। পরবর্তীকালে গণনা করতে গিয়ে অনেক চেষ্টা করেও সেই ইভিএমের থেকে কোনো তথ্যই পাওয়া যায়নি। আশপাশের সব বুথের পরিসংখ্যান দেখে ঘোষণা করে দেওয়া হয় ২৩৪ ভোটে জিতেছে তৃণমূল প্রার্থী। কিন্তু ওই বুথে ভোটার সংখ্যা অনেক বেশি। ফলে সঠিক হিসেব না হওয়া পর্যন্ত কোনো দলের প্রার্থীকেই বিজয়ী ঘোষণা করা যাবে না বলে সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।