হেফাজতের মেয়াদ শেষ, আজ ফের আদালতের মুখোমুখি পার্থ চট্টোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/08/2022   শেষ আপডেট: 03/08/2022 4:51 p.m.
facebook.com/ParthaCofficial

আদালত নতুন কী নির্দেশ দেয়, সেই দিকে রয়েছে নজর

গ্রেফতারির (Arrested) পরে পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং অর্পিতা (Arpita Mukherjee) মুখোপাধ্যায়কে ১০ দিনের ইডি (Enforcement Directorate) হেফাজতের নির্দেশ দিয়েছিল আদালত। সেই মেয়াদ শেষ হল। আজ, বুধবার ফের আদালতে তোলার কথা পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতাকে। কাজেই, আদালত নতুন কী নির্দেশ দেয়, সেই দিকে রয়েছে নজর।

সূত্রের খবর, "সময় এলে সবকিছু বলব", পার্থ চট্টোপাধ্যায়ের এই বক্তব্যকে হাতিয়ার করেই বুধবার তাঁকে আরেক দফা নিজেদের হেফাজতে রাখার আর্জি জানাতে চলেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তথা ইডি। নগর আদালতের ইডি স্পেশাল কোর্টে আজ আর্জি করতে পারে তদন্তকারী দল। 

তদন্তকারী অফিসারদের দাবি, গ্রেফতার হওয়ার পর থেকে অর্পিতা ইডির বেশিরভাগ প্রশ্নের উত্তর দিয়েছেন। সূত্র ধরে একাধিক জায়গায় অভিযান চালিয়ে প্রাথমিক সাফল্যও পেয়েছে ইডি। তবে তদন্তের অগ্রগতি হয়নি সেভাবে। এত টাকা কার? কে রাখল? কেন রাখল? এইসব মূল প্রশ্নের সন্তোষজনক জবাব এখনও পর্যন্ত অধরা। তাই ফের আরও একবার পার্থ-অর্পিতাকে হেফাজতে নিতে চাইছে ইডি। ব্যাঙ্কশাল কোর্টে এদিন প্রি লাঞ্চ আওয়ারেই তাদের পেশ করা হতে পারে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, অর্পিতার দেওয়া তথ্যের ভিত্তিতে কাল শহর ও শহরতলির একাধিক পার্লার ও ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে বেশ কিছু নথি পেয়েছে ইডি। পণ্ডিতিয়া রোডে অর্পিতার একটি ফ্ল্যাট সিল করে দেওয়া হয়। বরানগরে নেল আর্ট পার্লারও সিল করা হয়েছে। আপাতত সেই নিয়ে চলছে তদন্ত।

এদিকে, পার্থ-অর্পিতার সম্পত্তির হদিশ পেতে জেলায় জেলায় হানা দিচ্ছে ইডি আধিকারিকদের দল। বুধবার সকালে সল্টলেকের সিজিও কমপ্লেক্স থেকে ৬টি গাড়ি বেরিয়েছে। সূত্রের খবর, বীরভূম, উত্তর ২৪ পরগনার বিভিন্ন জায়গায় হানা দিতে পারে ইডি। তল্লাশি চালানো হতে পারে, শান্তিনিকেতনে পার্থর বিভিন্ন বাড়িতে। ইতিমধ্যেই শান্তিনিকেতনে পৌঁছে গিয়েছে ইডি আধিকারিকদের একটি দল। সঙ্গে রয়েছে বিশাল কেন্দ্রীয় বাহিনী।