বেআইনি লেনদেন, আত্মসাৎ, ইডির জালে অশোকনগরের মাছ ব্যবসায়ী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/05/2022   শেষ আপডেট: 13/05/2022 1:14 p.m.
গ্রেফতার ~প্রতীকী ছবি

অশোকনগরে সুকুমারের বাড়িতে তল্লাশি চালিয়ে বেশ কিছু নথি হাতে পেয়েছেন ইডি আধিকারিকরা

বেআইনি আর্থিক লেনদেন (Illegal financial transactions) এবং ব্যাঙ্ক জালিয়াতির (Bank fraud) অভিযোগে শহর ও রাজ্যের বিভিন্ন জায়গায় এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট (Enforcement Department) শুরু করেছে হানা। অপরাধীদের নাগালে পেতে শুক্রবার ভোরে কলকাতা ও উত্তর ২৪ পরগনার বহু এলাকায় তল্লাশি চালাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। আর তাতেই মিলল নতুন তথ্য। এদিন উত্তর ২৪ পরগনার (North 24 pargana) ১৫ নম্বর ওয়ার্ডের স্থানীয় মাছ ব্যবসায়ী সুকুমার মৃধার বাড়িতে উপস্থিত হয় ইডি (ED)। তাঁর বাইপাস (Bypass) ও দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন অফিসে চালানো হচ্ছে তল্লাশি।

জানা যাচ্ছে, অশোকনগরের মাছ ব্যবসায়ী সুকুমার মৃধা মূলত বাংলাদেশ থাকেন। বাংলাদেশ থেকে প্রায় ১০ হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। ব্যাংক থেকে নাকি তাঁর ৩০০ কোটি টাকা বেআইনি লেনদেন হয় বলে খবর। এছাড়াও ওই মাছ ব্যবসায়ীর ব্যবসায় প্রভাবশালী মহলের অর্থ খাটতো বলে ইডি সূত্রে খবর। 

ইডি সূত্রের খবর, অশোকনগরে সুকুমারের বাড়িতে তল্লাশি চালিয়ে বেশ কিছু নথি হাতে পেয়েছেন ইডি আধিকারিকরা। প্রাথমিক ভাবে মৃধার বেশ কয়েক'শ কোটি টাকার বেআইনি ব্যবসা ও লেনদেন এখন ইডির র‍্যাডারে।