নির্দেশিকা মেনেই ধাপে ধাপে আসানসোল-শিয়ালদহ ও হাওড়া-আজিমগঞ্জের বিশেষ ট্রেন চালাবে পূর্ব রেল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/03/2021   শেষ আপডেট: 20/03/2021 5:23 p.m.

নির্দেশিকা দেওয়ার একেবারে দশ দিনের মাথায় অবশেষে বাংলায় জোড়া বিশেষ ট্রেন চালু করতে চলেছে পূর্ব রেলওয়ে

করোনাভাইরাসের ধাক্কা কাটিয়ে অবশেষে বাংলায় চালু হতে চলেছে সব প্যাসেঞ্জার ট্রেন। পূর্ব রেলের তরফে জানানো হয়েছিল, আগামী ১০ দিনের মধ্যে ধাপে ধাপে ১০০ শতাংশ প্যাসেঞ্জার ট্রেন দৌড়ানো শুরু করবে। অর্থাৎ লকডাউনের আগে যতগুলি প্যাসেঞ্জার ট্রেন চলত, তা আবারও চালু করা হবে। নির্দেশিকা দেওয়ার একেবারে দশ দিনের মাথায় অবশেষে বাংলায় জোড়া বিশেষ ট্রেন চালু করতে চলেছে পূর্ব রেলওয়ে। চলতি মাসের শেষের দিক থেকেই আসানসোল-শিয়ালদহ-আসানসোল এবং হাওড়া-আজিমগঞ্জ-হাওড়া স্পেশাল ট্রেন চলবে বলেই জানা যাচ্ছে।

সূত্রে খবর, আগামী ৩০ মার্চ থেকে হাওড়া-আজিমগঞ্জ ট্রেনের পরিষেবা শুরু হবে। এবং ৩১ মার্চ থেকে আজিমগঞ্জ-হাওড়া ট্রেন চলাচল করবে। প্রতিদিন রাত ১০ টা ৪৪ মিনিটে হাওড়া থেকে ট্রেন ছাড়বে। ভোর ৪ টে ২০ মিনিটে তা আজিমগঞ্জ পৌঁছাবে। সংবাদমাধ্যম সূত্রের খবর, ব্যান্ডেল, আহমেদপুর (শুধু আজিমগঞ্জ-হাওড়া ট্রেন), বর্ধমান, সাঁইথিয়া (শুধু আজিমগঞ্জ-হাওড়া ট্রেন), নলহাটি, বোলপুর-শান্তিনিকেতন, রামপুরহাট, মোরগ্রাম এবং সাগরদিঘিতে ট্রেন দাঁড়াবে।

অন্যদিকে আসানসোল-শিয়ালদহ-আসানসোল স্পেশাল ট্রেন রবিবার ছাড়া সপ্তাহে বাকি ছ'দিন চলবে স্পেশাল ট্রেন। সকাল ৬ টা ৪৫ মিনিটে আসানসোল থেকে ট্রেন ছাড়বে। তা শিয়ালদহে পৌঁছাবে সকাল ১০ টা ৪৫ মিনিটে। আসানসোলে পৌঁছাবে রাত ৯ টা ৫ মিনিটে। ট্রেনটি যাত্রাপথে দুর্গাপুর, বর্ধমান, রানিগঞ্জ, অন্ডাল, নৈহাটি, ব্যান্ডেল এবং ব্যারাকপুর স্টেশনে দাঁড়াবে।

এই ট্রেনগুলি সম্পর্কিত আরও বিস্তারিত যেকোনো তথ্য খুব সহজেই পূর্ব রেলের ওয়েবসাইট কিংবা উল্লিখিত স্টেশনগুলির টিকিট কাউন্টার থেকেও মিলবে।