"তৃণমূল নেতাদের পিছনে পেট্রোল দিয়ে দাও", কুরুচিকর কটাক্ষ দিলীপ ঘোষের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/05/2022   শেষ আপডেট: 11/05/2022 8:14 p.m.
-

দিলীপ ঘোষকে 'অসুস্থ মানসিকতার লোক' বলে সম্বোধন করলেন তৃণমূলের রাজ্য সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ

দিলীপ ঘোষ এবং মন্তব্যে বিতর্ক এই মুদ্রার দুই পিঠ। তা গোরুর দুধে সোনা নিয়ে করা মন্তব্য হোক কিংবা মমতা বন্দোপাধ্যায়ের 'ঠ্যাংয়ের উপর কাপড় তোলা'র প্রসঙ্গ হোক। প্রাক্তন বিজেপির রাজ্য সভাপতি যতবার‌ই মুখ খুলেছেন কোনো না কোনো বিতর্ক সৃষ্টি হয়েছে। কাটা কাটা কথার জন্য নিজের দলীয় সমর্থকদের কাছ থেকে বেশ প্রশংসাও পেয়ে থাকেন এই ব্যক্তিত্ব। তবে এবার তিনি শালীনতার সমস্ত সীমা অতিক্রম করে তৃণমূল নেতাদের 'পেছনে' পেট্রোল দেওয়ার নিদান দিয়ে রাজ্য রাজনীতিতে রীতিমতো শোরগোল ফেলে দিয়েছেন।

আজ অর্থাৎ বুধবার বাঁকুড়ার মাচানতলায় একটি দলীয় বৈঠকে যোগ দিতে গিয়েছিলেন দিলীপ ঘোষ। সেখান থেকে কথা প্রসঙ্গে উঠে আসে পেট্রোলের মূল্যবৃদ্ধির বিষয়। আর তার পরিপ্রেক্ষিতে তিনি আলুর দামবৃদ্ধির কথা তোলেন। দিলীপবাবু বলেছেন, "পেট্রল মানুষ খায় না। আলু মানুষ খায়। পেট্রলের দাম ৯০ টাকা থেকে বেড়ে ১১৫ হয়েছে। আলুর দাম দ্বিগুণ বাড়িয়েছে রাজ্য সরকার।" এরপর‌ই মারমুখী হয়ে তৃণমূলকে আক্রমণ করে তিনি বলেন, "তৃণমূল নেতাদের পিছনে পেট্রল দেওয়া হবে। সেই পেট্রল নিয়ে দৌড় মারবে। আর লোকে জিজ্ঞাসা করবে কেমন মজা? তোমাদের কোনও যোগ্যতা নেই। পেট্রল ছেড়ে দাও। আলু, ঢ়্যাড়শের দাম কমাতে পারছো না। পেট্রল তো অনেকদূর।"

দিলীপবাবুর এহেন কুরুচিপূর্ণ কথা শুনে স্বভাবত‌ই ক্ষুব্দ তৃণমূল নেতারা। ঘাসফুল শিবিরের সাধারণ রাজ্য সম্পাদক কুণাল ঘোষ, দিলীপ ঘোষকে 'অসুস্থ মানসিকতার লোক' বলে দাবি করেছেন। কুণালবাবুর কথায়, "এটি সুস্থ রাজনীতিকের মন্তব্য হতে পারে না। পাগলের প্রলাপ ছাড়া আর কিছুই না। রোজ সকালে আয়নায় যে প্রাণীর মুখ দেখেন তেমনই কথা বলেছেন দিলীপ ঘোষ।"