উত্তরপ্রদেশগামী তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটিকে ত্রিবেনী সঙ্গমের জলে ডুব দেওয়ার পরামর্শ দিলীপ ঘোষের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/04/2022   শেষ আপডেট: 24/04/2022 4:32 p.m.
-

তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটিতে রয়েছেন দোলা সেন, মমতাবালা ঠাকুর সহ আর‌ও তিনজন

জাহাঙ্গিরপুরীতে যাওয়া নিয়ে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটিকে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছিল বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের থেকে। এবার উত্তরপ্রদেশের প্রয়াগরাজে ঘটে যাওয়া মর্মান্তিক ঘটনার পর‌ও কমিটিকে কটাক্ষ করতে ছাড়ল না বিজেপি‌। প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবার উত্তরপ্রদেশগামী তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটিকে উদ্দেশ্য করে কিছু 'টিপস' দিলেন। যদিও এই উপদেশের বেশীরভাগটাই ব্যাঙ্গে পরিপূর্ণ। ঠেস দিয়ে নিজের স্যোশাল মিডিয়া হ্যান্ডেলে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটিকে একহাত নিলেন দিলীপবাবু।

ফেসবুকে তিনি লিখেছেন, "তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির সদস্যরা উত্তরপ্রদেশ যাচ্ছেন শুনলাম। তাঁদেরকে অনুরোধ করব উত্তরপ্রদেশের ছয় লেনের রাস্তা আর নতুন তৈরি এয়ারপোর্টগুলো দেখে আসুন, আর সেগুলো পশ্চিমবঙ্গে অনুকরণ করুণ।" এখানেই থেমে যাননি দিলীপ। তৃণমূলের প্রতিনিধিদলের উদ্দেশ্যে আর‌ও লেখেন, "প্রয়াগরাজের ত্রিবেণী সঙ্গমের পবিত্র জলে ডুব দিয়ে নিজেদের শুদ্ধ করুন এবং সেই পবিত্র জল আপনাদের পার্টি অফিসগুলিতে ছিটিয়ে সেগুলিকেও শুদ্ধ করুন।"

প্রসঙ্গত উল্লেখ্য, শনিবার প্রয়াগরাজে ঘটে গিয়েছে মর্মান্তিক ঘটনা। একই পরিবারের পাঁচজনকে কুপিয়ে খুন করা হয়েছে। তার মধ্যে রয়েছে ২ বছরের এক শিশুও। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন সকালে এই বাড়ি থেকে প্রচুর ধোঁয়া বের হতে দেখা যায়। তারপর বাড়ির সামনে গিয়ে স্থানীয়রা দেখতে পান, সেখানে পড়ে রয়েছে পাঁচ জনের মৃতদেহ। তার মধ্যে রয়েছে একটি শিশু‌ও। প্রাথমিক তদন্তে পুলিশ জানিয়েছেন, তাদের মাথায় ভারী কোনো বস্তু দিয়ে আঘাত করা হয়েছিল। ইতিমধ্যেই দেহগুলো ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এই ঘটনা প্রকাশ্যে আসার পর‌ই মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল তৈরি করা হয় যারা ওখানে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখে রিপোর্ট তৈরি করে রাজ্যে ফিরবে। কমিটিতে রয়েছেন দোলা সেন, মমতাবালা ঠাকুর সহ আর‌ও তিনজন।