আচমকাই বিধানসভায় উপস্থিত দিলীপ ঘোষ, কথা হল মলয় এবং ফিরহাদ এর সঙ্গে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/11/2021   শেষ আপডেট: 17/11/2021 9:33 p.m.
-

মেদিনীপুরের কিছু উন্নয়নের জন্য রাজ্য সরকারের কাছে দরবার করতে এসেছিলেন দিলীপ ঘোষ

রাজ্য সরকারের একাধিক মন্ত্রী দের সঙ্গে দেখা করতে হঠাৎ করেই বিধানসভা ভবনে এসে হাজির হলেন বিজেপির সর্বভারতীয় সহ - সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ। দুপুরে বিধানসভায় প্রবেশ করে প্রথমে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠক করলেন দীলিপবাবু। তারপর একে একে রাজ্য সরকারের বেশকয়েকজন হেভিওয়েট নেতা সঙ্গে কিছুক্ষণ বৈঠক করলেন দিলীপ ঘোষ। বৈঠক সম্পর্কে প্রাক্তন বিজেপি সভাপতি বললেন, মেদিনীপুর থেকে খড়গপুর যাওয়ার জন্য বহু পুরনো একটি কাঁসাই সেতু রয়েছে। সেই সেতুর বিকল্প একটি সেতু করার জন্য কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন করেছিলেন দিলীপ ঘোষ।

পূর্তমন্ত্রী মলয় ঘটক এর সঙ্গে সেই নিয়ে বেশ কিছুক্ষণ কথা বলেছিলেন দিলীপ ঘোষ। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে দিলীপ বাবু বললেন, কেন্দ্রীয় সরকার ওই সেতু তৈরি করার জন্য ইতিবাচক মনোভাব প্রকাশ করলেও রাজ্য সরকারের সবুজ সঙ্কেত ছাড়া ঐ সেতু তৈরি করা সম্ভব নয়। এই কারণেই মূলত পূর্তমন্ত্রীর সঙ্গে তার বৈঠক করতে আসা। এছাড়াও, রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিমের সঙ্গেও বেশ কিছুক্ষণ বৈঠক করেছেন দিলীপ ঘোষ। পূর্ত দপ্তর সূত্রে খবর, দিলিপের সঙ্গে সাক্ষাৎ করার পরে পূর্তমন্ত্রী মলয় ঘটক একটি ইতিবাচক নোট পাঠিয়েছেন। সরকারি সহযোগিতা পেলে এই বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হবে বলে আশাবাদী দিলীপ ঘোষ।

বিজেপির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বললেন, 'বহুবার আমি এই ঘরে এসেছি। সকলের সঙ্গেই আমার কথা হতো। এখনো সকলের সঙ্গেই আমার কথা হয়। আপনারা আমাকে এখানে দেখে হঠাৎ করে অবাক হয়ে যেতে পারেন, কিন্তু এনারা আমাকে অনেকবার বৈঠক করতে দেখেছেন।' তবে এবারে সম্পূর্ণভাবে উন্নয়নের কাজের জন্যই রাজ্যের মন্ত্রীদের সঙ্গে বৈঠক করতে এসেছেন দিলীপ ঘোষ। যখন দীলিপবাবু প্রথমবার বিধায়ক হয়েছিলেন, তখন থেকেই পুরমন্ত্রী ফিরহাদ হাকিম এর সঙ্গে তার সম্পর্ক বেশ ভালো বলে শোনা যায়। সাংসদ হওয়ার পরে বিধান সভা কক্ষ ত্যাগ করতে হয়েছিল, কিন্তু পুরনো বন্ধুদের সঙ্গে বৈঠক করতে কখনোই খুব একটা মনোমালিন্য পোষণ করেন না দিলীপ ঘোষ, তা তার এদিনকার বৈঠক থেকে কার্যত স্পষ্ট।