২০২১ বিধানসভা ভোটে বিজেপির নেতৃত্বে দিলীপ ঘোষই

তুফান সিংহরায়
প্রকাশিত: 02/10/2020   শেষ আপডেট: 02/10/2020 3:33 a.m.
twitter @DilipGhoshBJP

এখনও সরাসরি কোনো দায়িত্ব দেওয়া হলো না মুকুল রায়কে

বিধানসভা ভোটের দামামা বেজে গেছে। সব দলই পুজো পেরোলেই ধীরে ধীরে প্রচারে নামবে। তাই এখন ঘরে বসে সবটা পরিকল্পনা করে নেওয়ার সময়। আর সেই পরিকল্পনায় নেওয়া সিদ্ধান্তই বৃহস্পতিবার জানালো কেন্দ্র বিজেপি। বিধানসভা ভোটে রাজ্যে বিজেপিকে নেতৃত্ব দেবেন দিলীপ ঘোষ। পরিকল্পনা নির্ধারণের অনেকটা ভার ওঁর উপরই। আর এই সিদ্ধান্ত যে খুব চমকে দেওয়ার মতো তেমন নয়। শেষ চার বছরে যেভাবে বিজেপির সংগঠনকে মজবুত করেছেন দিলীপ তাতে এই দায়িত্ব হয়তো তাঁরই প্রাপ্য। উল্টে এখন তাঁর থেকে দায়িত্ব নিয়ে অন্য কাউকে দিলে সেটা বিপর্জয় ডেকে আনতে পারতো হয়তো।

মুকুল রায় সহ সভাপতি হওয়ার পর গুঞ্জনও শোনা যাচ্ছিলো যে দিলীপের হাত থেকে দায়িত্ব হস্তান্তরিত হবে মুকুলের হাতে। কিন্তু সেই পথে হাঁটলো না কেন্দ্রীয় নেতৃত্ব। মুকুল কেন্দ্রীয় পদ পাওয়ার পর বিজেপির মধ্যে কিছু ফাঁক তৈরি হয়েছে। দলের পুরোনো নেতা রাহুল সিনহাও প্রকাশ্যে দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। ফলে মুকুলকে এক্ষুনি দায়িত্বে এনে নিজেদের পায়ে কুড়ুল মারতে চাইছে না বিজেপি। ফলে মুকুলের কি ভূমিকা সেই নিয়ে সংশয় আপাতত থাকছেই।

প্রসঙ্গত উল্লেখ্য এখনও বিজেপি 'মুখ্যমন্ত্রী পদপ্রার্থী' বলে কারো নাম প্রস্তাব করেনি। তাই আপাতত ভোটে দলের মুখ দিলীপ ঘোষই।