কেন্দ্রের সেন্সরের পরেও মুখ্যমন্ত্রীকে 'স্টিকার মুখ্যমন্ত্রী' বলে বেনজির আক্রমণ দিলীপ ঘোষের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/06/2022   শেষ আপডেট: 05/06/2022 11:22 a.m.
-

কেন এমন বললেন দিলীপ ঘোষ? বাড়ল বিতর্ক

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) 'স্টিকার মুখ্যমন্ত্রী' বলে বেনজির আক্রমণ করলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ (Dilip Ghosh)। নিজের ফেসবুক পেজে করলেন এমন চাঞ্চল্যকর দাবি।

এমন বলার কারণ কী? ঘটনার সূত্রপাত দিন তিনেক আগে। শুক্রবার বিকেলে হুগলির কামারকুন্ডু রেল স্টেশনের কাছে তৈরি রেল ব্রিজের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই উদ্বোধনে রেল দফতরের তরফে নাকি কেউ উপস্থিত ছিলেন না। যদিও গোটা প্রকল্পটি রাজ্য এবং কেন্দ্রের যৌথ প্রয়াসে তৈরি হয়েছে। গোটা ঘটনার প্রেক্ষিতে দিলীপ ঘোষ বলেছেন, "কেন্দ্রের একাধিক প্রকল্প রাজ্যের নামে চালান মমতা বন্দ্যোপাধ্যায়, এমনকী কেন্দ্রের টাকায় গড়া প্রকল্পগুলিকেও রাজ্যের নামে চালান।"

দিলীপ ঘোষ আরও দাবি করেছেন, "কামারকুন্ডু রেল স্টেশনে ওভারব্রিজ নির্মাণে ৬০ শতাংশ টাকা কেন্দ্র দিলেও রেল কর্তৃপক্ষকে না জানিয়েই প্রকল্পের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়! আর কতদিন কেন্দ্রের কাজে স্টিকার দিয়ে চালাবেন 'স্টিকার মুখ্যমন্ত্রী' মমতা!"

দিন কয়েক আগেই রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) গোটা বিষয়টি নিয়ে তোপ দেগেছিলেন। এক ফেসবুক পোস্টে তথ্য দিয়ে বিরোধী দলনেতা দাবি করেছিলেন, "হুগলি জেলার কামারকুন্ডু রেল স্টেশনের পাশে এই ফ্লাইওভার নির্মাণ করতে খরচ হয়েছে ৪৪.৮৬ কোটি টাকা। পূর্ব রেলের তরফে খরচ হয়েছে ১৩.৩৫ কোটি টাকা, কেন্দ্রীয় সরকার তথা রেল মন্ত্রকের অধীনস্ত সংস্থা - Dedicated Freight Corridor Corporation of India Ltd. -এর তরফে ১৩.৩৫ কোটি টাকা, (অর্থাৎ কেন্দ্রীয় সরকারের তরফে মোট ২৬.৭০ কোটি টাকা) এবং পশ্চিমবঙ্গ সরকারের তরফে ১৮.১৬ কোটি টাকা খরচ হয়েছে।" তিনি আরও বলেছিলেন, "আজ আবার আপনি প্রমাণ করলেন মিথ্যাচারে ও বিবেকহীন সুযোগসন্ধানী রাজনীতিতে আপনার কোনো বিকল্প নেই মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায়।" সেই বিতর্ক নিয়ে ফের বেনজির আক্রমণ করলেন দিলীপ ঘোষ।