"সুকান্তের অভিজ্ঞতা কম", পুরোনো মন্তব্যে অটল থেকে বিতর্ক জিইয়ে রাখলেন দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/05/2022   শেষ আপডেট: 29/05/2022 4 p.m.
twitter.com/DrSukantaBJP, /DilipGhoshBJP

নিজ পদ ধরে রাখতে না পারার আগ্রাসনেই কি এমন কথা বলেছেন দিলীপ ঘোষ?

নিজে রাজ্য সভাপতি থাকাকালীন কথায় কথায় বিতর্কের জন্ম দিতেন দিলীপ ঘোষ, পদ গিয়েছে, কিন্তু বিতর্কিত মন্তব্য করার স্বভাব নয়। বিজেপির বর্তমান রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের কম অভিজ্ঞতা রয়েছে, এমন মন্তব্য করে কিছুদিন আগেই উস্কে দিয়েছিলেন কেন্দ্রীয় নেতৃত্বকে। পাল্টা জবাব দিয়েছিলেন সুকান্ত‌ও। কিন্তু তাতে দমেননি দিলীপ ঘোষ। এদিন ফের একবার নিজের বক্তব্যে অটল থেকে বিতর্ক জিইয়ে রাখলেন বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষ।

বললেন, "আমি কিছু ভুল বলিনি। আর এখনও বলছি সুকান্তের অভিজ্ঞতা কম। কেউ অভিজ্ঞতা নিয়ে কাজ করতে আসে না। কাজ করতে করতেই অভিজ্ঞতা হয়।" তবে প্রশ্ন হল, কেন বারংবার তিনি সুকান্তের কম অভিজ্ঞতাকে খোঁচা দিচ্ছেন। নিজে পদ ধরে রাখতে না পারার আগ্রাসন‌ কি কাজ করছে এর পেছনে? উত্তরে সুকান্ত অবশ্য আগেই বলেছিলেন, "শুরুতেই কারও অভিজ্ঞতা থাকে না। আমি যখন রাজ্য সভাপতি হয়েছি তখন আড়াই বছর সাংসদ থাকার অভিজ্ঞতা ছিল। আর দিলীপ ঘোষ যখন সভাপতি হন তখন ছ’মাস, এক বছরের অভিজ্ঞতা ছিল।"

এদিকে আবার দিলীপের মন্তব্যের তাৎপর্য খুঁজতে গোটা বিষয়টি জানতে চেয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এপ্রসঙ্গে দিলীপ বলেন, "নাড্ডাজি বাংলা জানেন। আমি কী বলেছিলাম তার রেকর্ডিং তাঁকে শুনিয়েছিলাম। ওঁর স্ত্রী বাঙালি। তাই উনি বাংলা বোঝেন। নাড্ডাজি শুনে সন্তুষ্ট হন। দিল্লি থেকে সুকান্তর সঙ্গেও কথা হয়। ওঁরা বুঝেছিলেন কেন আমি ওই কথা বলেছি। আমার রাজ্য সভাপতির সমালোচনা করা হচ্ছিল। তাঁকে রক্ষা করা আমার দায়িত্ব। সেকারণেই অভিজ্ঞতা কম বলেছিলাম।" তবে দিলীপের এই খাপছাড়া মন্তব্যে সন্তুষ্ট নন রাজনৈতিক পর্যবেক্ষকরা। তারা মনে করছেন, নিজের চাটুকারিতা ঢাকতেই যেনতেপ্রকারেণ যুক্তি সাজাতে বসে গিয়েছেন দিলীপ ঘোষ।