‘স্টপেজ ফেরত চাই’, ট্রেন থামিয়ে বিক্ষোভ সরডিহায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/09/2021   শেষ আপডেট: 07/09/2021 4:32 p.m.

বিক্ষোভের জেরে সরডিহায় থেমে থাকল স্টিল এক্সপ্রেস

কোভিড পরিস্থিতিতে দীর্ঘদিন থেমে থাকার পর মঙ্গলবার চাকা গড়িয়েছিল ১২৮১৪ টাটা-হাওড়া স্টিল এক্সপ্রেসের। কিন্তু ঝাড়গ্রাম ছাড়িয়ে খড়গপুর যাওয়ার পথেই ঘটল বিপত্তি। মাঝরাস্তায় ট্রেন পড়ল বিক্ষুব্ধ জনগনের মুখে। যার জেরে সরডিহা স্টেশনে বেশ কিছুক্ষন দাঁড়িয়ে থাকতে হল স্টিল এক্সপ্রেসকে।

ঘটনার সূত্রপাত রেল কর্তৃপক্ষের এক সিদ্ধান্তকে ঘিরে। সরডিহা স্টেশনে এতদিন পর্যন্ত থামত স্টিল এক্সপ্রেস। কিন্তু করোনা পরিস্থিতির পর এই ট্রেনের স্টপেজ থেকে নাম মুছেছে সরডিহার। আর এই সিদ্ধান্তেরই বিরোধীতা করে সরডিহা স্টেশনে এদিন স্টিল এক্সপ্রেসকে থামিয়ে বিক্ষোভ দেখালেন মানিকপাড়া এলাকার বাসিন্দারা। তাঁদের দাবী, এলাকার বেশিরভাগ মানুষই নির্ভরশীল স্টিল এক্সপ্রেসের উপর। একেই দীর্ঘদিন ট্রেন বন্ধ থাকায় নাজেহাল এলাকার বাসিন্দারা। তার উপর রেল কর্তৃপক্ষ সরডিহা ষ্টেশন থেকে স্টিল এক্সপ্রেসের স্টপেজ তুলে নেওয়ায় চরম সমস্যার সম্মুখীন হয়েছেন তাঁরা।

এদিকে ট্রেন থামিয়ে বিক্ষোভ দেখানোর কথা শুনে পুলিশ বাহিনী নিয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছান রেলের আধিকারিকরা। বিক্ষোভকারীদের সাথে কথা বলেন তাঁরা। এলাকাবাসীরা তাঁদের দাবী পেশ করেন রেল আধিকারিকদের সামনে। অবশেষে তাঁদের মধ্যস্থতায় অবরোধ তুলে নেন বিক্ষুব্ধ এলাকাবাসী। ফের চাকা গড়ায় স্টিল এক্সপ্রেসের। তবে বিক্ষোভ তুলে নিলেও এলাকাবাসীর হুঁশিয়ারি, তাঁদের দাবী মানা না হলে ভবিষ্যতে বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবেন তাঁরা।