'কাউন্সিলরের বাড়ির সামনে মলত্যাগ করুন' ফের বেলাগাম মন্তব্য দিলীপ ঘোষের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/08/2021   শেষ আপডেট: 08/08/2021 1:30 p.m.
twitter.com/DilipGhoshBJP

খড়্গপুরে এলাকাবাসীর ক্ষোভের মুখে এমন মন্তব্য বিজেপির রাজ্য সভাপতির

বঙ্গ রাজনীতিতে ফের বিতর্কের কেন্দ্রবিন্দুতে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। এবার শাসকদল নয়, খোদ নিজের দলের এক কাউন্সিলরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন দিলীপ ঘোষ। রবিবার প্রাতঃভ্রমণে বেরিয়ে খড়্গপুর (Kharagpur) শহরের ২ নম্বর ওয়ার্ডের এক অসুস্থ বিজেপি কর্মীকে দেখতে যান দিলীপ ঘোষ। সেই সময় এলাকাবাসীদের একাংশ সাংসদকে কাছে পেয়ে জলযন্ত্রনার কথা জানান। স্থানীয় মানুষের ক্ষোভের মুখে পড়ে রীতিমতো তিনি মেজাজ হারান। সাধারণ মানুষের অভিযোগ পেয়ে তিনি বলেন যে স্থানীয় মানুষ যেন ওই কাউন্সিলরের বিরুদ্ধে পদক্ষেপ নেয়। প্রয়োজনে সেই কাউন্সিলরকে ল্যাম্পপোস্টে বেঁধে রেখে তাঁর বাড়ির সামনে নোংরা করে আসুন। বিজেপির রাজ্য সভাপতির এই মন্তব্যের পর দলের অন্দরে তীব্র অসন্তোষের কথাই বলছেন ওয়াকিবহাল মহল।

টানা বৃষ্টিতে নাজেহাল খড়্গপুর শহরের বেশিরভাগ ওয়ার্ড। গত কয়েক বছরে জলযন্ত্রনার কোন সুরাহা হয়নি বলে অভিযোগ করেছেন এলাকার একাংশ। নিকাশি ব্যবস্থা অত্যন্ত খারাপ। জমা জল দীর্ঘদিন আটকে থেকে এলাকার পরিবেশ দুর্বিষহ হয়ে উঠেছে। এমন পরিস্থিতিতে শনিবার তিনি রাজ্যের শাসকদলকে কড়া ভাষায় আক্রমণ করেছিলেন। তিনি অভিযোগ করেছিলেন রাজ্য সরকার কোনো কাজ করেনি। পাশাপাশি ঘাটালের সাংসদ দেবের বিরুদ্ধেও তিনি লাগামহীন মন্তব্য করেন। এবার রবিবার প্রাতঃভ্রমণে বেরিয়ে নিজের দলের কাউন্সিলরের বিরুদ্ধেই ক্ষোভ উগরে দিলেন। তিনি স্পষ্ট জানান, "এতদিন কি ঘুমোচ্ছিলেন? আমি এমপি কোটার টাকা দিয়েছি, কিন্তু পুরসভা কোন কাজ করেনি। দিলীপ ঘোষ একা তো কাজ করতে পারে না। প্রয়োজনে পথ আটকান, প্রতিবাদ করুন।"

সূত্রের খবর, রবিবার তিনি এক দলীয় কর্মী চরণজিৎ সিং-কে দেখতে গিয়েছিলেন। সেইসময় এলাকাসীর ক্ষোভের মুখে পড়েন সাংসদ দিলীপ ঘোষ। এলাকাবাসী জানান স্থানীয় ২ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর সুখরাজ কর এলাকার কোনো উন্নয়ন করেননি। এ কথার পর দিলীপ ঘোষ মেজাজ হারান এবং অশালীন মন্তব্য করেন। তিনি বলেন, "দরকার পড়লে তাঁর বাড়ির সামনে গিয়ে মলত্যাগ করুন। তাঁকে ল্যাম্পপোস্টে বেঁধে রাখুন।" দিলীপ ঘোষের আরও অভিযোগ, টাকা দেওয়া সত্ত্বেও কোন কাজ হয়না। এলাকাবাসীকে কাউন্সিলরের বাড়ির সামনে বিক্ষোভ দেখানোর কথাও বলেন। সব মিলিয়ে এদিনের ঘটনায় বিজেপির অন্দরের তীব্র অসন্তোষের ছবি সামনে এসেছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকের একাংশ।

এই প্রথম নয়, এর আগেও বহু মন্তব্যে নানা বিতর্ক তৈরি হয়েছে। কখনও তিনি 'রগড়ে' দেবেন মন্তব্য করেছেন, আবার কখনও 'হাফ প্যান্ট' নিয়ে কম বিতর্ক হয়নি। এবার 'কাউন্সিলরের বাড়ির সামনে মলত্যাগ করে আসুন' মন্তব্যে বিতর্কের ঝড় উঠেছে।