উদ্বোধনের আগেই ধসে পড়ল ডালখোলা উড়ালপুল, কাঠগড়ায় বিজেপি বিধায়ক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/08/2022   শেষ আপডেট: 25/08/2022 7:17 a.m.
ফ্লাইওভার প্রতীকী ছবি (https://pixabay.com(

অভিযোগ উঠেছে, ঠিকাদারের নিম্নমানের সামগ্রী ব্যবহার করে উড়ালপুল নির্মাণের

মাত্র কটা দিন, তারপর‌ই উদ্বোধন হ‌ওয়ার কথা ছিল ডালখোলা উড়ালপুলের (Flyover)। কিন্তু তার আগেই ধসে পড়ে গিয়ে গর্ত হয়ে গেল। যার জেরে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে ডালখোলার মহম্মদপুরের বাইপাস উড়ালপুল সংলগ্ন এলাকায়। জানা গিয়েছে, ধসে যাওয়া বেশ কিছু এলাকা জুড়ে চলছে মেরামতির কাজ। আর এই ডালখোলা বাইপাসের উড়ালপুলের ঘটনায় শুরু হয়েছে রাজনৈতিক চাপানোতর।

অভিযোগ উঠছে, ঠিকাদারেরা নিম্নমানের সামগ্রী ব্যবহার করে উড়ালপুল নির্মান করেছে। এলাকাবাসীর সাথে সাথে বিধায়কেরাও এক‌ই অভিযোগ তুলছেন। জাতীয় সড়ক কর্তৃপক্ষের আধিকারিকদের সঙ্গে যোগসাজস থাকতে পারে বলে অনুমান তাঁদের। রায়গঞ্জের বিজেপি সাংসদ দেবশ্রী চৌধুরীকে কাঠগড়ায় তুলছেন স্থানীয় তৃণমূল বিধায়ক গৌতম পাল। নামপ্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা জানান, "ঠিকাদার ইচ্ছা করে অত্যন্ত ধীরগতিতে কাজ করেছেন। সেই সুযোগে নিম্নমানের সামগ্রী ব্যবহার করেছেন তিনি। যার ফলে উদ্বোধনের আগেই উড়ালপুলের একটি অংশ ধসে পড়ছে।"

বিধায়ক গৌতম পাল বলেন, "ন্যাশনাল হাইওয়ে অথারিটি অফ ইন্ডিয়া সারা দেশে কাজ করে। কোথাও কোনও অভিযোগ ওঠেনি। পশ্চিমবঙ্গে যদি এধরনের ঘটনা ঘটে থাকে তাহলে লজ্জার। নিম্নমানের কাজ কেন হল সেবিষয় তদন্ত দরকার। পাশাপাশি কোন তৃণমূল নেতাকে কত টাকা দিতে হয়েছে তাও দেখা দরকার।" অন্যদিকে দেবশ্রী চৌধুরী জানান, এবিষয়ে তিনি কিছুই জানেন না।