করোনা আবহে সিপিআইএমের নয়া কৌশল, ভোট প্রচারে 'আকাশবানী' ও 'দূরদর্শন'

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/04/2021   শেষ আপডেট: 19/04/2021 9:32 a.m.
facebook.com/cpimcc

শেষ ৩ দফার ভোট প্রচারে 'আকাশবানী' ও 'দূরদর্শন' বেছে নিলেন সংযুক্ত মোর্চার বামদল

ফলাফল যাই হোক, এবারের নির্বাচনে প্রথম থেকেই সাড়া ফেলেছে বাম সমর্থিত সংযুক্ত মোর্চা। কখনও 'টুম্পা সোনা', আবার কখনও 'টুনির মা' প্রচারে তো আছেই। সেই সঙ্গে 'হাল্লাগাড়ি' হীরক রাজার দর্পচূর্ণ করতে বদ্ধপরিকর। আবার করোনা পরিস্থিতির ক্রমবৃদ্ধিতে বড় জমায়েতে হ্রাস টানা হয়েছে। প্রচারের অভিনবত্বে বামেদের নতুন সংযোজন 'আকাশবানী' ও 'দূরদর্শন'।

রাজ্য সিপিআইএম সূত্রে খবর, শেষ ৩ দফায় বামেরা আর কোন বড় জনসভা করছে না। প্রচারে বেশি মাত্রায় জোর দেওয়া হয়েছে অনলাইন প্ল্যাটফর্ম। তাই আকাশবানী ও দূরদর্শনকে প্রচারের মাধ্যম হিসেবে বেছে নিয়েছে বামদল। শেষ ৩ দফায় ২২, ২৬ ও ২৯ এপ্রিল ১১৪ টি আসনে নির্বাচন রয়েছে। প্রতি দফায় বাম নেতৃত্বদের মূলত বামেদের তরুণ ব্রিগেডকে দেখা যাবে এই অভিনব প্রচারে। ইতিমধ্যেই ২২ এপ্রিলের জন্য আকাশবানী ও দূরদর্শনে প্রচার শুরু হয়েছে। ৩ দফায় মোট তিনটি পর্যায়ে এই প্রচার হবে বলে রাজ্য সিপিআইএম সূত্রে জানা গেছে।

প্রথম দফায় প্রচার হচ্ছে রবি ও সোমবার। এই অভিনব প্রচারে অংশ নেবেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, যুবনেত্রী মিনাক্ষী মুখোপাধ্যায়, দীপ্সিতা ধর, ছাত্রনেতা সৃজন ভট্টাচার্য ও শ্রমিক সংগঠন সিটুর রাজ্য সভাপতি অনাদি সাহু। মূলত বামেদের তরুণ ব্রিগেডকে তুলে ধরা হবে বলে খবর। রবিবার সন্ধ্যা ৫ টা ৩০ মিনিটে দূরদর্শনে অনাদিবাবুর সঙ্গে দীপ্সিতা দলের হয়ে প্রচার নিয়েছেন। সন্ধ্যা সাড়ে ৬ টায় মিনাক্ষী একক ভাবে প্রচার করেছেন। ইতিমধ্যেই মিনাক্ষীই বামেদের প্রধান মুখ হয়ে উঠেছেন। সোমবার ১৯ এপ্রিল সকাল ৮টা ১০ মিনিটে বিমান বসু আকাশবানীতে বিশেষ বক্তৃতায় ভোট চাইবেন বাংলার মানুষের কাছে। এই অভিনব ভোট প্রচারে কেউ স্টুডিওতে যাবেন না। মূলত রেকর্ড বক্তৃতা শোনানো হবে। ইতিমধ্যেই কয়েকটি বক্তৃতা পাঠানো হয়েছে বলে সিপিআইএম সূত্রে খবর।