ভ্যাকসিন দুর্নীতির বিরোধিতায় টানা ১৫ দিনের জন্য বিক্ষোভ মিছিলের ডাক বামেদের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/07/2021   শেষ আপডেট: 05/07/2021 9:35 a.m.
facebook.com/cpimcc

রবিবার হলদিয়া ক্ষুদিরাম বসু মোড় থেকে প্রায় শ'খানেক কর্মী নিয়ে শুরু হয়ে গেল বামফ্রন্টের কর্মসূচি।

লাগাম ছাড়া কালোবাজারি, দুর্নীতি, কেন্দ্রীয় সরকারের একাধিক নীতির বিরোধিতায় এবারে টানা ১৫ দিনের জন্য পথে নেমে বিক্ষোভ করতে চলেছে বামফ্রন্ট। জাল ভ্যাকসিন, পেট্রোল ও ডিজেলের মূল্যবৃদ্ধি, পরতে পরতে দুর্নীতি, সবকিছু নিয়ে একেবারে নাজেহাল সাধারণ মানুষ। আর তার প্রতিবাদেই এই বিক্ষোভ মিছিল হবে বলে জানিয়েছেন বাম নেতা রবিন দেব।

রবিবার রবিন দেব জানান, আগামী ১৫ দিন যাবৎ বামেদের এই বিক্ষোভ মিছিল চলবে। রবিবার হলদিয়ার ক্ষুদিরাম মোড় থেকে দূর্গাচক পর্যন্ত কয়েকশো কর্মী এবং নেতানেত্রীদের নিয়ে একটি বিক্ষোভ মিছিল করা হয়। এই মিছিলের পুরোধা ছিলেন রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য রবিন দেব এবং নন্দীগ্রামের বাম প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়। সেখান থেকে আগামী ১৫ দিন ধরে বিক্ষোভ প্রদর্শনের কথা ঘোষণা করেন বাম নেতারা।

অন্যদিকে মীনাক্ষী মুখোপাধ্যায় বলেন, সোমবার কাঁথির পরে এগরা এবং তমলুক জুড়ে এই মিছিল চলবে। সেখান থেকে সারা রাজ্যে এই বিক্ষোভ কর্মসূচি ছড়িয়ে দেওয়া হবে। এই মিছিলে বক্তব্য রাখতে গিয়ে অপরপক্ষে রবিন দেব বলেন, "রাজ্যের মদতে জাল ভ্যাকসিন কাণ্ড ঘটেছে। কেন্দ্রের একাধিক ভুল সিদ্ধান্তের ফলে আজকে পেট্রোল ডিজেল এবং রান্নার গ্যাসের এতটা দাম বৃদ্ধি। রাজ্যের প্রায় সব প্রান্তের মানুষ এখন নাজেহাল। তার প্রতিবাদেই আমাদের এই মিছিল আগামী ১৫ দিনের জন্য। এই মিছিলে এবং বিক্ষোভ কর্মসূচিতে আমরা সাধারণ মানুষের একাধিক সমস্যাগুলিকে তুলে আনব।"