মাত্র ১ দিনের হেফাজত পেল পার্থ ঘনিষ্ঠ অর্পিতা, সোমবার তোলা হবে বিশেষ আদালতে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/07/2022   শেষ আপডেট: 24/07/2022 7:07 p.m.
https://twitter.com/SuvenduWB

অর্পিতার বাড়ি থেকে নগদ ২১ কোটি ৯০ লাখ টাকা ও প্রায় ৭৮ লাখ টাকার গয়না পাওয়া গিয়েছে

পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতাদেবীর ফ্ল্যাট থেকে ২০ কোটি টাকা উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। ইতিমধ্যেই তাঁকে গ্রেপ্তার করে আদালতে পেশ করা হয়েছে।‌ ইডির আবেদন ছিল ১৪ দিনের জেল হেফাজত দেওয়া হোক, কিন্তু অর্পিতার আইনজীবী পাল্টে আবেদন করে জামিনের জন্য। স‌ওয়াল জবাব শেষে ধার্য হয় ১ দিন ইডির হেফাজতে রাখা হবে অর্পিতাকে। আগামিকাল (সোমবার) অর্পিতাকে বিশেষ ইডি আদালতে তোলা হবে।

অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে কী কী পাওয়া গিয়েছে তার তালিকা তৈরি করা হয়েছে আদালতে। হিসেব বলছে, বস্তাবন্দি নগদ ২১ কোটি ৯০ লাখ টাকার সাথে প্রায় ৭৮ লাখ টাকার গয়না পাওয়া গিয়েছে। উদ্ধার হয়েছে ৫৮ লাখ মূল্যের বৈদেশিক মুদ্রা।

ইডি দাবি করছে, এটা বিপুল অর্থসমুদ্রের একটা ছোট্ট অংশমাত্র। নিয়োগ দূর্নীতিতে যে পরিমাণ ঘুষ নেওয়া হয়েছে তা ধারণাও করতে পারছেন না সাধারণ মানুষ। ইডির দাবি, অর্পিতা মুখোপাধ্যায়ের সূত্র ধরে এগোতে পারলে বাকি লেনদেনের সূত্র‌ও পাওয়া যাবে। কারণ এমন কিছু নথি পাওয়া গিয়েছে যার জেরে বোঝা যাচ্ছে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে অর্পিতার যোগ রয়েছে। আর সেইজন্যেই অর্পিতাকে জেরা করলে বহু রহস্যের জট খুলবে।