সরকারের তীব্র সমালোচনায় আক্রমণাত্মক মেজাজে বিজেপি নেতারা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/11/2020   শেষ আপডেট: 25/11/2020 5:35 a.m.
ছবিতে বিজেপি নেতা রাজু ব্যানার্জী ও অগ্নিমিত্রা পল।

ভোট এগিয়ে আসার সাথে সাথে বাড়ছে সমালোচনার তীক্ষ্ণতা

একুশের ভোটের আগে যেভাবে হোক রাজ্যের মানুষের মন টানতে ব্যস্ত শাসক থেকে বিরোধী সব শিবিরই। আর এই মুহূর্তে সরকারের সবথেকে বড়ো সমালোচক বিজেপি। মঙ্গলবারও রাজ্যের নানাপ্রান্তে বিজেপি নেতাদের নিশানায় এলেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর সরকার। তমলুকে জমায়েত থেকে খুবই কুৎসিতভাবে সরকারের সমালোচনা করতে শোনা গেলো বিজেপি মহিলা মোর্চার নেত্রী অগ্নিমিত্রা পল-কে। রাজ্যে নারী নির্যাতন প্রসঙ্গে তিনি বললেন, “বাংলায় মহিলারা নিরাপদ নয়। ধর্ষণ করছে তৃণমূল কর্মী সমর্থকরা। দিদিমণি চাকরি দিতে পারছেন না তাই কর্মীদের বলে দিয়েছেন এন্টারটেনমেন্ট হিসাবে ধর্ষণ করতে। সরকার ধর্ষণের ক্ষতিপূরণ হিসাবে ‘রেট’ বেঁধে দিয়ে বিষয়টা পুরো শিল্পের পর্যায়ে নিয়ে গেছে।” তৃণমূল শাসনে চলা অরাজাকতার ‘ইঞ্চিতে ইঞ্চিতে’ হিসেব বুঝে নেওয়ার হুঁশিয়ারি শোনা গেলো অগ্নিমিত্রার গলায়।

অন্যদিকে দুর্গাপুরের সভা থেকে আক্রমণাত্মক মেজাজে পাওয়া গেলো রাজু বন্দ্যোপাধ্যায়কে। বললেন, “তৃণমূলের গুণ্ডারা অত্যাচার করতে এলে তাদের প্রতিরোধ করার জন্য ঘরে অস্ত্র রাখুন। ওরা অস্ত্র নিয়ে লড়বে আর আপনারা খালি হাতে সেটা হতে পারেনা।”

অগ্নিমিত্রা এবং রাজু- দুজনের কথাই যথেষ্ট বিতর্ক তৈরি করেছে রাজ্য রাজনীতিতে। বিজেপি নেতাদের উগ্র মনোভাব এবং রুচিশীলতা নিয়ে ইতিমধ্যেই কথা শুরু হয়েছে তৃণমূল শিবিরে।