সংক্রমণ আটকাতে প্রার্থনাও হোক বাড়ি থেকেই! মত বিশেষজ্ঞদের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/10/2020   শেষ আপডেট: 23/10/2020 2:10 a.m.
নলিন সরকার স্ট্রীট সার্বজনীন ২০২০ -facebook

পঞ্চমীতেই রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়েছে

করোনা আবহে পুজো আদেও হবে কিনা ভাবতে ভাবতেই চলে এল পুজো। আর উৎসব প্রিয় বাঙালী সব ভুলে ঝাঁপিয়ে পড়ল পুজোর কেনাকাটায়। একদিকে হাইকোর্ট রায় দিল এবারের পুজো মন্ডপ দর্শকবিহীন থাকবে অন্যদিকে বাঙালীর যুক্তি সারাবছর অপেক্ষা করে থাকা এই পুজোর জন্য। অষ্টমীর অঞ্জলী, ভোগ, বিজয়া দশমী এসব কিছু মিস করা ! নৈব নৈব চ। তবে এই যুক্তির পরিপ্রেক্ষিতে কোভিড কেয়ার নেটওয়ার্কের মঞ্চ থেকে পাল্টা যুক্তি দেওয়া হয়। পাবলিক হেলথ ফাউন্ডেশন অফ ইন্ডিয়ার সভাপতি কে শ্রীনাথ রেড্ডি জানান যে 'বাড়ি থেকে যদি কাজ করা যেতে পারে, তাহলে প্রার্থনা কেন নয়!' তিনি আরও জানান, এর আগে যেখানে যেখানে উৎসব হয়েছে, মানুষ ভিড় জমিয়েছে, কোভিড সংক্রমণ সেখানে তত বেড়েছে।

পঞ্চমী অব্দি রাজ্যের করোনা আক্রান্তের সংখ্যা ৪০৬৯ জন। মৃত্যু হয়েছে ৬৪ জনের। গত ২৪ ঘন্টায় কলকাতায় আক্রান্তের সংখ্যা ৮৭৯ জন। উত্তর ২৪ পরগণায় আক্রান্ত হয়েছে৮৭২ জন। এই দুই জেলাতে মৃত্যু হয়েছে ১৯ জনের।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার কমিউনিকেবল ডিজিজের প্রাক্তন অধিকর্তা তথা রাজ্যের করোনা সংক্রান্ত গ্লোবাল অ্যাডভাইজারি বোর্ডের সদস্য স্বরূপ সরকার জানান আগস্ট মাস পর্যন্ত রাজ্যের পাঁচ জেলায় করোনা সংক্রমণ ছিল সবচেয়ে বেশি। গত মাসে সেই সঙ্গে যুক্ত হয় আরও পাঁচটি জেলা। তবু কিছু জেলায় এখনও করোনা ভাইরাস সেইভাবে ঘাঁটি গড়তে পারেনি। কিন্তু এই উৎসবের সময় নিয়ে সবচেয়ে বেশি চিন্তার।