রাজ্যে নতুন আক্রান্ত ৭৪৫, কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় নতুন রেকর্ড করোনা ভাইরাসের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/06/2022   শেষ আপডেট: 24/06/2022 8:11 a.m.
করোনা ভাইরাস unsplash @cdc

রাজ্যে দৈনিক সংক্রমণের হার অনেকটাই ঊর্ধ্বমুখী এবং গত সপ্তাহ থেকেই বৃদ্ধি পেতে শুরু করেছে করোনা ভাইরাসের গ্রাফ

গত মঙ্গলবারই ৪০০ এর গণ্ডি পার করেছিল দৈনিক করোনা সংক্রমণ। বুধবার এই মাত্রা কিছুটা কমে ২৯৫ হলেও আবারো পরবর্তীতে বৃদ্ধি পায় এই দৈনিক করোনা ভাইরাস সংক্রমণ। বৃহস্পতিবার এক লাফেই সংক্রমণের হার পৌঁছে গেল ৭৫০ এর কাছাকাছি জায়গায়। অনেকটাই ঊর্ধ্বমুখী হলো রাজ্যে দৈনিক সংক্রমণের হার। গত সপ্তাহ থেকে ধাপে ধাপে বৃদ্ধি পেয়ে প্রায় সাড়ে ৭ শতাংশ হলো এই দৈনিক করোনা সংক্রমনের হার যা নিয়ে রাজ্যের স্বার্থকর্তারা বেশ উদ্বিগ্ন। প্রশাসনের তরফে বারবার করোনাভাইরাস বিধি অক্ষরে অক্ষরে মেনে চলার পরামর্শ দেওয়া শুরু হয়েছে। গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসের আক্রমণে কোন রোগীর মৃত্যু না হলেও, এই মুহূর্তে একেবারেই স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারছে না সরকার।

গত ১০ জুন থেকে রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা বৃদ্ধি পেতে শুরু করেছে। বৃহস্পতিবারের স্বাস্থ্য দপ্তর প্রকাশিত করোনাভাইরাস বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন ৭৪৫ জন। এখনো পর্যন্ত করোনাভাইরাস এ মোট আক্রান্ত হয়েছেন ২০ লক্ষ ২৩ হাজার ৫৮৭ জন। রাজ্যে নতুন করে যতজন সংক্রমিত হয়েছেন তার মধ্যে শুধুমাত্র কলকাতাতে রয়েছেন ৩৩৯ জন ব্যক্তি। এরপরে স্থান রয়েছে উত্তর ২৪ পরগনা জেলার। ওই একটি জেলায় আক্রান্তের সংখ্যা ২৩৮। তবে বাকি জেলাগুলিতে তেমনভাবে করোনাভাইরাস সংক্রমণ হয়নি এখনো পর্যন্ত।

স্বাস্থ্য দপ্তর থেকে প্রাপ্ত খবর অনুযায়ী রাজ্যে এখনও পর্যন্ত করোনাভাইরাস এর কারণে মৃত্যু হয়েছে ২১ হাজার ২১২ জনের। অন্যদিকে গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনাভাইরাস পরীক্ষা হয়েছে ১০ হাজার ২০৫ জনের। দৈনিক সংক্রমণের হার বৃদ্ধি পেয়ে হয়েছে ৭.৩০ শতাংশ। অন্যদিকে বর্তমানে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৩ হাজার ২০।