শীতলকুচি কাণ্ডে বিতর্কিত মন্তব্য! ২৪ ঘন্টার জন্য ব্যান দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/04/2021   শেষ আপডেট: 15/04/2021 8:15 p.m.
twitter @DilipGhoshBJP

আজ সন্ধ্যা ৭টা থেকে কাল সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রচার করতে পারবেন না দিলীপ ঘোষ

এবার দিলীপ ঘোষের প্রচার ২৪ ঘণ্টার জন্য ব্যান করল নির্বাচন কমিশন (Election Commission)। অভিযোগ, শীতলকুচি কাণ্ড নিয়ে বিতর্কিত মন্তব্য করায় এমন নিষেধাজ্ঞা কমিশনের। এর ফলে ১৫ এপ্রিলের সন্ধে ৭টা থেকে ১৬ এপ্রিলের সন্ধে ৭টা পর্যন্ত প্রচার করতে পারবেন না বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন পলাশীপাড়ার সভা থেকে বিজেপির রাজ্য সভাপতি দাবি করেছেন শীতলকুচির জোড়পাটকিতে যাঁরা মারা গিয়েছেন তাঁরা কেউ এরাজ্যের ভোটার নন।

তিনি আরও বলেন, "শীতলকুচির মৃতরা ওই বুথের ভোটার নন, দিদিকে জেতাতে অন্য জায়গা থেকে এসেছিল"। এমন বির্তকিত মন্তব্য করায় ব্যান করা হল দিলীপ ঘোষকে। কার্যত এর আগেও ১৩ এপ্রিল কমিশন দিলীপ ঘোষের জবাব তলব করেছিল। গতকাল সেই জবাবও দিয়েছেন দিলীপ ঘোষ। 

এদিকে বিজেপি নেতা সায়ন্তন বসুকে নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন। তাঁর মন্তব্যের জেরে নির্বাচনীবিধি ভঙ্গ হয়েছে বলে মনে করছে কমিশন। কাজেই, আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাঁকে জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সূত্রের খবর, স্পষ্ট জবাব না মিললে কড়া পদক্ষেপ নেওয়া হবে তাঁর বিরুদ্ধে। উল্লেখ্য, দিন কয়েক আগেই এক সভাতে বিজেপি নেতা দাবি করেছিলেন, “আমাদের সঙ্গে বেশি খেলতে আসবেন না। তাহলে আমরা শীতলকুচির মতো খেলা খেলব। প্রথমবারের জন্য ভোট দিতে গিয়ে নিহত হয়েছিল আনন্দ বর্মণ। উনি আমাদের এক শক্তি প্রমুখের ভাই। এর বদলা নিতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি আমাদের। ওদের চারজনকে স্বর্গের রাস্তা দেখিয়ে দিয়েছি।”