করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারালেন সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/04/2021   শেষ আপডেট: 15/04/2021 10:26 a.m.
মহম্মদ রেজাউল হক ~Facebook@MdRejaulHoque-MontuBiswas

শোকের ছায়া রাজ্য রাজনীতিতে

গণতন্ত্রের উৎসব উদযাপনের উল্লাস আর দেশব্যাপী করোনা সংক্রমণের উদ্বেগ, দুই-ই চলছে সমানতালে। এবার করোনার বলি হলেন এক রাজনৈতিক ব্যক্তিত্ব। করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক ওরফে মন্টু বিশ্বাস‌। গতকাল তাকে উন্নত চিকিৎসার জন্য জঙ্গিপুর থেকে নিয়ে আসা হয় কলকাতায় তবে শেষরক্ষা হলনা। আজ সকালেই মৃত্যুর কোলে ঢলে পড়েন কংগ্রেস প্রার্থী। আগামী ২৬ শে এপ্রিল সপ্তম দফায় ভোটগ্রহণের মধ্যে অন্যতম একটি কেন্দ্র সামশেরগঞ্জ। আর তার আগে এরূপ ঘটনায় শোকস্তব্ধ রাজনৈতিক মহল।

জানা গেছে বিগত দু'দিন ধরেই শারীরিক অসুস্থতা ছিল রেজাউলের। করোনা পরীক্ষা করালে গতকালই তার রিপোর্ট পজিটিভ আসে। শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে প্রথমে জঙ্গিপুরের বসুমতী হাসপাতালে ভর্তি করালে শারীরিক অবস্থার অবনতি ঘটে। চিকিৎসকদের পরামর্শে নিয়ে আসা হয় কলকাতার বাইপাস সংলগ্ন একটি হাসপাতালে। আজ ভোর পাঁচটা নাগাদ তার মৃত্যু হয়। এই প্রথমবার করোনা আক্রান্ত হয়ে কোনো দলীয় প্রার্থীর মৃত্যু হল।

বাংলার প্রতিটি প্রান্তে দ্রুত করোনার সংক্রমণের পিছনে রাজনৈতিক কারণে উৎসবের ন্যয় জমায়েতকেই প্রধানত দুষেছেন অনেকে। মাস্ক, স্যানিটাইজার, শারীরিক দূরত্ব এ সমস্ত বিধি কার্যত শিকেয় উঠেছে। এখনো বাকি চার দফায় ভোটগ্রহণ। উদ্বেগে প্রশাসন ও আমজনতা।