জাঙ্গিপাড়া বিধানসভা কেন্দ্রে কেন পুনর্নির্বাচনের সিদ্ধান্ত নিল কমিশন? জানুন বিস্তারিত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/04/2021   শেষ আপডেট: 09/04/2021 8:58 a.m.
ইভিএম -

আগামীকাল এই আসনে ফের ভোটগ্রহণ

বাংলার বিধানসভা নির্বাচন মানেই ঘটনার ঘনঘটা। নির্বাচনী প্রক্রিয়া প্রায় মাঝপথে। গত ৬ই এপ্রিল তৃতীয় দফায় ভোটগ্রহণের পর আগামী ১০ই এপ্রিল চতুর্থ দফায় ভোটগ্রহণ। এই তৃতীয় দফায় ভোটগ্রহণের জন্য নির্ধারিত বিধানসভা কেন্দ্রগুলির মধ্যে অন্যতম ছিল হুগলির জাঙ্গিপাড়া। সেই কেন্দ্রের একটি বুথে ভোটগ্রহণে গাফিলতি থাকায় জেলাশাসকের রিপোর্টের ভিত্তিতে আবারো সেখানে ভোটগ্রহণ প্রক্রিয়া চালানোর অনুমতি দিল নির্বাচন কমিশন। এবারের নির্বাচনে এই ঘটনা প্রথম।

ঠিক কি হয়েছিল? জানা গেছে গত ৬ই এপ্রিল তৃতীয় দফায় ভোটগ্রহণের দিন জাঙ্গিপাড়ার পরমানন্দপুর প্রাথমিক বিদ্যালয় ৮৮নং বুথে সুষ্ঠুভাবে হয়নি, এই অভিযোগ করেন হুগলির জেলাশাসক। বিষয়টি কমিশনের নজরে আনার জন্য বিস্তারিত রিপোর্ট জমা দেন মাইক্রো অবসার্ভার। এই রিপোর্ট খতিয়ে দেখার পরই অভিযোগ সত্য মনে করে শান্তিপূর্ণ ভোটগ্রহণের লক্ষ্যে আরও একবার ওই বুথে ভোটগ্রহণের ছাড়পত্র দিল কমিশন। সেই মোতাবেক চতুর্থ দফায় ভোটগ্রহণের দিন অর্থাৎ আগামীকালই সকাল সাতটা থেকে সন্ধ্যা সাড়ে ছটা পর্যন্ত স্বাভাবিক নিয়মে ভোটগ্রহণ চলবে।

প্রসঙ্গত উল্লেখ্য, এই কেন্দ্রে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন দেবজিৎ সরকার যিনি ভোটগ্রহণের দিনও স্বচ্ছ্বতার প্রশ্ন তুলে অসন্তোষ প্রকাশ করেন। গতবারের মতোই এবারও তৃণমূলের হয়ে লড়াইয়ে আছেন স্নেহাশিস চক্রবর্তী। গত বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে জয়ী স্নেহাশিস।